দাবী আদায় না করে ঘরে ফিরা নয় – বাকাসস, সিলেট জেলা

8
বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণীর কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে বাকাসস এর কর্মবিরতি।

বাকাসস কেন্দ্রীয় কমিটির দেশব্যাপী আন্দোলনের দ্বিতীয় দিনে বাংলাদেশ কালেক্টরেট, সিলেট জেলা দু’ঘন্টা কর্মবিরতি পালন করে।
২১ জানুয়ারী মঙ্গলবার সকাল ৯ টায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি, কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে জেলা প্রশাসক, সিলেট এর কার্যালয় প্রাঙ্গণে দ্বিতীয় দিনের দু’ঘন্টা কর্মবিরতির কর্মসূচী পালিত হয়। কেন্দ্রিয় ঘোষণা অনুয়ায়ী বাংলাদেশের ৬৪টি জেলা ও ৮টি বিভাগীয় শহরে এ কর্মসূচী একযোগে পালিত হয়।
সহ-সভাপতি কাঞ্চনবরণ লস্করের পরিচালনায় সিলেট জেলার সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে কর্মবিরতিকালে কালেক্টরেট প্রাঙ্গণে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি দেবাংশু ভট্টাচার্য্য, সহ-সভাপতি ফরিদ উদ্দিন, সাধারণ সম্পাদক আলীমুজ্জামান, অর্থ সম্পাদক মিজানুর রহমান, প্রচার সম্পাদক আজিম উদ্দিন, কেন্দ্রীয় নেতা আজমল খান, ফিরোজ আহমদ, জামাল উদ্দিন, অশোক বৈশ্য, কাওসার আহমদ, সজল চন্দ্র আচার্য্য, মঈনুল হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, দাবী আদায় না করে ঘর ফিরা নয়, মিথ্যা প্রতিশ্র“তির ভিত্তিতে আমরা দীর্ঘ বছর কাটিয়েছি। এবার নায্য দাবী আদায় করে তবেই ঘরে ফিরব। দাবী মানা না হলে আজ ও আগামীকাল ২২ ও ২৩ জানুয়ারি বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা হতে বেলা ১২টা পর্যন্ত ৩ ঘন্টা কর্মবিরতি পালনসহ কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী দাবী আদায়ের সকল কর্মসূচী সফল বাস্তবায়নের জন্য সংগঠনের সভাপতি কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক আলীমুজ্জামান কর্মচারীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।
সভা শেষে এক বিক্ষোভ মিছিল কালেক্টরেট প্রাঙ্গণ প্রদক্ষিণ করে প্রথম দিনের কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করেন। বিজ্ঞপ্তি