জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ গ্রেফতার

5

স্টাফ রিপোর্টার :
জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদকে গ্রেফতার করছে র‌্যাব-৯’র সদস্যরা। গতকাল সোমবার সন্ধ্যায় দক্ষিণ সুরমার খোজারখলা মারকাজ পয়েন্ট এলাকা থেকে র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে। তিনি দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের কর্মী সম্মেলন শেষ করে বিশ্বনাথ উপজেলায় ছাত্রদলের কর্মী সম্মেলনে যাচ্ছিলেন।
র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান বলেন, মকসুদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এর ভিত্তিতে সোমবার সন্ধ্যা ৬ টার দিকে র‌্যাব একটি অভিযানিক দল তাকে গ্রেফতার করে। মকসুদ যুবদলের দায়িত্ব পাওয়ার আগে সিলেট জেলা ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক ছিলেন। তার বাড়ী দক্ষিণ সুরমা উপজেলায়।
এদিকে, মকসুদ গ্রেফতারের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে তাৎক্ষণিকভাবে দক্ষিণ সুরমায় বিক্ষোভ মিছিল বের করে দক্ষিণ সুরমা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলটি রেলগেইট থেকে শুরু হয়ে ক্বীন ব্রীজের মুখে গিয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য মকসুদুল করিম পুতুল, ফখরুল ইসলাম রুমেল, অলিউর রহমান ওলি, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক রাসেল আহমদ, আতাউর রহমান, উজ্জল হোসেন পিরু, বদরুল আলম, শাহেল শাহ, ফরহাদ হোসেন, সজিবুর রহমান, আবু বক্কর সিদ্দিক, আসিফ আহমদ, সুহানুর রহমান, রুবেল আহমদ, জাহাঙ্গীর আলম, আলী আহমদ, ওয়াহিদ, ইমন, রাহেল আহমদ, শাবেদ আহমদ, ফেরদৌস আহমদ, নাইম আহমদ, আবু ছালেহ, ইয়াসিন প্রমুখ। তারা অবিলম্বে মকসুদ আহমদের নিঃশর্ত মুক্তি চান। অন্যথায় কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।