কুরআনের খেদমত পৃথিবীতে সবচেয়ে শ্রেষ্ঠ কাজ —- মুফতী মিজানুর রহমান

10

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভার প্রাপ্ত খতিব ও সিনিয়র পেশ ইমাম হাফিজ মাওলানা মুফতী মিজানুর রহমান বলেছেন, কোরআনের খেদমত পৃথিবীতে সবচেয়ে শ্রেষ্ঠ কাজ। কুরআন আল্লাহ প্রদত্ত মানব জাতির পূর্ণাঙ্গ জীবন বিধান। কুরআন আমাদেরকে হেদায়েতের পথ দেখায়। শয়তান মানুষকে ধোকা দেয়। আর এই শয়তান জিন ও মানুষের মধ্যে রয়েছে। মানুষকে যাতে আল্লাহর পথ থেকে সরাতে পারে এটাই শয়তানের কাজ। শয়তানের পরোচনা থেকে বাঁচতে হলে আল্লাহর সাহায্য প্রার্থনা করতে হবে। তিনি আরো বলেন, হাফিজ সুলতান (রহ.) এর উত্তরসূরীরা যুগ যুগ ধরে আল কুরআনের খেদমত করে যাচ্ছেন। কুরআন হাদীসের জ্ঞান মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসে। আল্লাহ ও রাসূল (সা.) এর দেখানো পথে চলতে পারলেই দুনিয়া ও আখেরাতে মুক্তি লাভ করা সম্ভব।
তিনি গত ১৮ জানুয়ারী শনিবার রাতে দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি মিয়া বাড়িতে সুলতানুল হুফফাজ বোর্ডের পুরস্কার বিতরণ ও ৮৯তম হাফিজ সুলতান (রহ.) এর ইছালে ছওয়াব উপলক্ষে তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সুলতানুল হুফফাজ বোর্ডের সভাপতি ও জালালপুর জালালীয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা জ উ ম আব্দুল মুনঈম মনজালালির সভাপতিত্বে ও ব্যাংকার মাহবুবুল কাদির চৌধুরীর সঞ্চালনায় মাহফিলে তাফসির পেশ করেন মাওলানা আবু তায়্যিব সৎপুরী, সুলতানিয়া হাফিজিয়া মাদরাসার মোহতামিম মাওলানা হোসাইন মোঃ আরজ আলীসহ উলামায়েকেরাম। মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ড. কবির চৌধুরী।
বার্ষিক প্রতিবেদন পেশ করেন বোর্ডের সেক্রেটারী অধ্যক্ষ আলহাজ্ব ফয়জুল হক চৌধুরী। বিজ্ঞপ্তি