রেসিডেনসিয়াল শিক্ষার্থী আবরারের মৃত্যুর ঘটনা ॥ প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের নামে গ্রেফতারি পরোয়ানা

23

কাজিরবাজার ডেস্ক :
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যুর ঘটনায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
বৃহস্পতিবার দুপুরে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।
মামলার অন্য আসামিরা হলেন, আনিসুল হক, কবির বকুল, শুভাশিষ প্রামাণিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন, কামরুল হায়দার।
এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার পরিদর্শক (ইন্সপেক্টর) আব্দুল আলীম আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ধারা ৩০৪(এ) অভিযোগের বিষয়ে সত্যতা প্রমাণিত হয়েছে মর্মে একটি প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনটি আমলে নিয়ে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। শুনানির সময় নিহত স্কুলছাত্র নাইমুল আবরারের বাবা মো. মুজিবুর রহমান আদালতে উপস্থিত ছিলেন।
বাদীপক্ষের আইনজীবী মো. ওমর ফারুক আসিফ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, গত ১ নভেম্বর বিকালে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হন প্রতিষ্ঠানটির শিক্ষার্থী নাইমুল আবরার। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মৃত্যুর অনেকক্ষণ পরও ঘটনা চেপে রেখে অনুষ্ঠান চালিয়ে যায় আয়োজক ও কলেজ কর্তৃপক্ষ বলে অভিযোগ। এতে তাদের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেন শিক্ষার্থী ও অভিভাবকরা। এ ঘটনার পরদিন মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন আবরারের বাবা মুজিবুর রহমান।