ধর্মপাশায় প্রভাষক জুয়েল হত্যার মামলা তদন্তে পিবিআই, খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

4

ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের কাকিয়াম গ্রামের বাসিন্দা ও জামালগঞ্জ সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক মোহাম্মদ আবু তৌহিদ জুয়েলের হত্যাকান্ডের ঘটনায় দায়ের করা মামলা সরেজমিন তদন্ত করে গেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সংশ্লিষ্ট সিলেট বিভাগের প্রধান বিশেষ পুলিশ সুপার ও মামলার তদন্ত কর্মকর্তা।
গত ১৫ জানুয়ারি মঙ্গলবার দুপুরে আলোচিত এই হত্যাকান্ডের ঘটনা তদন্তে কাকিয়াম গ্রামে যান পিবিআইর সিলেট বিভাগের বিশেষ পুলিশ সুপার মোঃ হুমায়ূন কবির ও তদন্ত কর্মকর্তা আওলাদ হোসেন।
এদিকে, জুয়েল হত্যাকান্ডের সঙ্গে জড়িত সকল আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মঙ্গলবার বিকেল উপজেলার বাদশাগঞ্জ পশ্চিমবাজার সড়কে সর্বস্তরের ছাত্র-শিক্ষক ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম তালুকদরের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক (অবঃ) মোঃ তোফায়েল আহমদ এর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মধ্যনগর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক কুতুব উদ্দিন তালুকদার, প্রধান শিক্ষক আনোয়ারুল হক, এমদাদুল হক বকুল, কামরুল ইসলাম লিটু, সিলেট মদনমোহন কলেজের প্রভাষক সুয়েবুর রহমান। মানববন্ধনে বক্তারা দ্রুত তদন্ত শেষ করে খুনি ফাঁসির জোর দাবী জানান।
অপরদিকে, হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানিয়ে প্রধানমন্ত্রী, ধরণিকন্যা শেখ হাসিনা বরাবরে আবেদন জানিয়েছেন প্রভাষক জুয়েলের বড় ভাই প্রভাষক সুয়েবুর রহমান।
পুলিশ সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১ ডিসেম্বর সকালে উপজেলার সেলবরষ ইউনিয়নের কাকিয়াম গ্রামের নিজ বাড়ির সীমানা নির্ধারণকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজনদের হামলায় প্রভাষক মোহাম্মদ আবু তৌাহিদ জুয়েল (৪০) নিহত হন। এ ঘটনায় ওইদিনই ১১জনকে আসামি করে ধর্মপাশা থানায় একটি হত্যা মামলা হয়। গত বছরের ২৩ জানুয়ারি মামলাটি তদন্তের দায়িত্ব নেয় পিবিআই। বিজ্ঞপ্তি