নগরী থেকে ফেনসিডিল ও ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

12

স্টাফ রিপোর্টার :
নগরীর ঘাসিটুলা এলাকা থেকে ১৫৫ বোতল ফেনসিডিলসহ গ্রেফতারকৃত এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মহানগর গোয়েন্দা পুলিশের এসআই (নি.) মাহাবুর আলম মণ্ডল ও এসআই (নি.) মো. রফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী সালমান আহমেদকে (২২) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী সালমান নগরীর মোঘলটুলা এলাকার সাহেদ আহমেদের পুত্র। বর্তমানে সালমান ঘাসিটুলা জাকির মিয়ার কলোনীর ৬৫ নং বাসার বাসিন্দা।
এছাড়া গত বৃহস্পতিবার রাতে ভাতালিয়া থেকে ইয়াবাসহ আরেক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।
গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত আসামির পিতা সাহেদ আহমদ ফেন্সিডিল ব্যবসার সাথে জড়িত এবং বড় ধরনের ফেনসিডিল চালান তার বাসায় লুকানো রয়েছে এমন তথ্যের ভিত্তিতে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত টিম শুক্রবার সাহেদ আহমদের ভাড়া বাসার চারিদিক ঘেরাও করে ঘরের ভিতর তল্লাশি চালায়। তল্লাশি কালে ঘরের শোকেচের পিছনে বিশেষ কৌশলে রক্ষিত অবস্থায় ১৫৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।
গোয়েন্দা পুলিশ প্রাথমিক অনুসন্ধানে জানতে পারে, জাহাঙ্গীর নামের এক মাদক ব্যবসায়ী গ্রেফতারকৃত আসামির পিতা সাহেদ আহমদকে ফেন্সিডিল সরবরাহ করে। যা আসামি সালমান আহমেদ ও আসামি সাহেদ আহমদ শহরের বিভিন্ন এলাকার মাদক সেবীদের নিকট বিক্রি করে থাকে। সাহেদ আহমেদ খুন, মাদক, জুয়াসহ বিভিন্ন অপরাধে তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা রয়েছে। সেই মামলাগুলো আদালতে বিচারাধীন আছে।
এ ব্যাপারে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, আসামি সাহেদ ও জাহাঙ্গীরসহ জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। এসআই (নি.) মো. মাহাবুর আলম মণ্ডল বাদী হয়ে ধৃত ও অন্যান্য আসামিদের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় এজাহার দায়ের করলে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত আসামি সালমান আহমেদকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।
এদিকে, গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে নগরীর নয়াপাড়া ভাতালিয়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গণমাধ্যমে প্রেরিত বার্তায় সিলেট মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে সজল কুমার ঘোষ (৪৪) শহরের চিহ্নিত একজন মাদক ব্যবসায়ী। এ সময় তার কাছ থেকে ২৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। গ্রেফতার হওয়া সজল কোতোয়ালি থানার নয়াপাড়া ভাতালিয়া এলাকার মৃত উষা রঞ্জন ঘোষের পুত্র। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।