ওসমানী বিমানবন্দরে ৬ লাখ টাকার বিদেশী সিগারেট জব্দ

23

স্টাফ রিপোর্টার :
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি বেনসন সিগারেট জব্দ করেছে কাষ্টমস কর্তৃপক্ষ। দেড়শ কার্টুন বেনসন সিগারেট বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ একটি ফ্লাইটে ঢাকা থেকে সিলেটে নিয়ে আসা হয়েছিল। নিরাপত্তা বেষ্টনী পার হওয়ার আগে স্বয়ংক্রিয় বেল্টের পাশে এসব সিগারেট ফেলে যায় কোন এক যাত্রী। যার মূল্য অনুমানিক ৬ লাখ টাকা।
জানা গেছে, বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ একটি ফ্লাইট (বিজি ৬০৫) গতকাল শনিবার ৬টার সময় ঢাকা থেকে সিলেটে আসে। এ সময় বেল্টের পাশে দেড়শ কার্টুন বিদেশি সিগারেট জব্দ করে বিমানবন্দর কাষ্টমস কর্তৃপক্ষ। সিগারেটের চালানের সাথে জড়িত কাউকে পাওয়া যায়নি। সিলেট ওসমানী বিমানবন্দরের কাষ্টমস কমিশনার প্রভাত কুমার সিংহ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গতকাল সন্ধ্যা ৬টার সময় ঢাকা থেকে সিলেট (বিজি ৬০৫) নং ফ্লাইটটি ওসমানী বিমানবন্দরে অবতরণ করে এবং ওই বিমানে বিদেশী বেনসন সিগারেটের চালান সিলেটে আসছে এমন গোপন সংবাদ ছিল তাদের কাছে। এমন সংবাদ টের পেয়ে যাত্রী সিগারেটগুলো স্বয়ংক্রিয় বেল্টের পাশে ফেলে যায়। সেখান থেকেই ৬ লক্ষ টাকার সিগারেটগুলো জব্দ করা হয়েছে। তিনি বলেন, এ ব্যাপারে কাষ্টমস বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।