দক্ষতা অর্জনে শিক্ষকদের প্রশিক্ষণের বিকল্প নেই – ড. আতফুল হাই শিবলী

26

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলী বলেছেন, পরিপূর্ণ শিক্ষক তৈরীতে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেট নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এই কলেজ থেকে অনেক শিক্ষকগণ ট্রেনিং গ্রহণ করে ভালো শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করছেন। শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে। শিক্ষাঙ্গনকে আরো এগিয়ে নিতে শিক্ষকরা অগ্রণী ভূমিকার মাধ্যমে শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহিত করতে হবে। তিনি বলেন, দক্ষতা অর্জনে শিক্ষকদের প্রশিক্ষণের বিকল্প নেই। তাই গুরুত্ব সহকারে শিক্ষকদেরকে প্রশিক্ষণ গ্রহণের আহবান জানান।
প্রফেসর ড. আতফুল হাই শিবলী ১০ ডিসেম্বর শুক্রবার দুপুরে সিলেট নগরীর মাছিমপুরস্থ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবীর সীমান্তিক কমপ্লেক্সের হল রুমে সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের বি.এড শ্রেণি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজের গভর্ণিং বডির সহ সভাপতি, সীমান্তিকের প্রতিষ্ঠাতা সদস্য ও সিলেট জেলা কমিটির চেয়ারম্যান অধ্যক্ষ মাজেদ আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ, সিলেট জেলা শিক্ষা অফিসার এ.কে মজুমদার, পিটিআই’র সাবেক ইনস্ট্রাক্টর ও কলেজের সহকারী অধ্যাপক (অবঃ) মোঃ শওকত আলী, সিলেট জেলা পরিষদের সদস্য ও সীমান্তিকের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শামীম আহমদ, জেলা পরিষদের সদস্য সাজনা সুলতানা চৌধুরী।
স্বাগত বক্তব্য রাখেন সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ তাপাদার। মতি লাল মালাকার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ওমর ফারুক, কে.এম মামুন। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সাইদুল হক। বিজ্ঞপ্তি