সিলেট চেম্বারে বিদেশ ফেরত কর্মীদের জন্য হেল্প ডেস্ক চালু ॥ বিদেশ ফেরত কর্মীদের লব্ধ অভিজ্ঞতাকে কাজে লাগাতে কাজ করবে চেম্বারের হেল্প ডেস্ক

6

৯ জানুয়ারি বৃহস্পতিবার চেম্বার কনফারেন্স হলে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন (বিইএফ) ও সিলেট চেম্বার এর যৌথ উদ্যোগে এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এর সহযোগিতায় বিদেশ ফেরত কর্মীদের জন্য হেল্প ডেস্ক এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব।
সভায় বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের এডিশনাল সেক্রেটারী আসিফ আইয়ুব বলেন, সিলেটের পাশাপাশি চট্টগ্রামেও আমরা প্রবাসীদের জন্য এরকম হেল্প ডেস্ক চালু করেছি। এই হেল্প ডেস্কটি বিদেশ ফেরত কর্মীদের দক্ষতা অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করার পাশাপাশি ছোটখাটো যেকোন ব্যবসা চালু করতে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করবে। এছাড়াও এটি সিলেট টেকনিক্যাল ট্রেনিং কলেজ, সিলেট জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সহ বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার সাথে যোগাযোগ রক্ষা করে প্রবাসী কর্মীদের কল্যাণে কাজ করে যাবে।
সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আইএলও এর প্রোগ্রাম অফিসার এ. এন. এম. তানজিল এহছান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সিলেটের সহকারী পরিচালক মীর কামরুল ইসলাম, ইউসেপ বাংলাদেশ এর রিজিওনাল ম্যানেজার ইঞ্জি: এস. কে. বর্ণা, প্রবাসী কল্যাণ ব্যাংকের এসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ মাহা আলম, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার বুশারত আলী, সিলেট চেম্বারের পরিচালক মোঃ সাহিদুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, আব্দুর রহমান জামিল, খন্দকার ইসরার আহমদ রকী। অনুষ্ঠান শেষে চেম্বার বিল্ডিং এর ৪র্থ তলায় চেম্বার সভাপতি ও অতিথিবৃন্দ ফিতা কেটে বিদেশ ফেরত কর্মীদের জন্য হেল্প ডেস্ক এর শুভ উদ্বোধন করেন। এসময় সিলেট টেকনিক্যাল ট্রেনিং কলেজ, কর্মসংস্থান ব্যাংক ও ব্র্যাক এর প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের মালিক এবং বিদেশ ফেরত কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।