ডিজিটাল বাংলাদেশ ও সমাজসেবা অধিদপ্তর শীর্ষক আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা

37

‘ডিজিটাল বাংলাদেশ ও সমাজসেবা অধিদপ্তর’ বিষয়কে সামনে রেখে সমাজসেবা অধিদফতরের সারা দেশব্যাপী বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনার অংশ হিসেবে সিলেট জেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী আয়োজন করা হয়।
তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে ও আইসিটি খাতে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ সমাজসেবা অধিদপ্তরকে ‘ডিজিটাল বাংলাদেশ শ্রেষ্ঠ অধিদপ্তর’ পুরস্কারে ভূষিত করায় গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় বাগবাড়ীস্থ সমাজসেবা কমপ্লেক্স প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভা যাত্রা বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাজকল্যাণ কমপ্লেক্সে এসে শেষ হয়। পরে সমাজসেবা অধিদপ্তরের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশের সভাপতিত্বে ও শহর সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ রফিকুল হকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মোঃ আব্দুর রফিক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক খাঁন আনিছুর রহমান, প্রবেশন অফিসার মোঃ তমির হোসেন চৌধুরী,দৈনিক সিলেটের ডাক এর সিনিয়র রিপোর্টার এম আহমদ আলী।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ নাজিম উদ্দিন। বক্তব্য রাখেন-বাংলাদেশ সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় উপ মহাসচিব ও জেলা সমাজসেবা কার্যালয়ের সাট লিপিকার কাম কম্পিউটার অপারেটর মো.আফিল উদ্দিন প্রমুখ।
সভায় সমাজসেবা অধিদফতর ৩৫৩টি অধিদফতর, পরিদফতর ও সংস্থার মধ্যে সমাজসেবা অধিদফতর আইসিটিতে শ্রেষ্ঠত্ব অর্জন এবং প্রথম স্থান অর্জন করায় বক্তারা ডিজিটাল বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এই অসামান্য অবদানের জন্য ডিজিটাল সমাজসেবার স্বপ্নদ্রষ্টা কারিগর ও সমাজসেবা অধিদফতর এর মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবিরসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদেরকে অভিনন্দন জানান। বক্তারা আরো বলেন,সমাজসেবায় কর্মরত বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা যে ভাবে কাজের মাধ্যমে এই গর্বিত অর্জনের অংশীদার তেমনি সিলেট সমাজসেবা পরিবারের সদস্য হিসেবে আমরাও এর গর্বিত অংশীদার। এই অর্জন ধরে রাখতে হবে। সকল সুবিধা ভোগীকে আন্তরিক ভাবে সেবা দিতে হবে এবং সেবার মান আরো বৃদ্ধি করতে হবে। বিজ্ঞপ্তি