দক্ষিণ সুরমার এক প্রতিষ্ঠানসহ ২ লক্ষাধিক টাকা জরিমানা, দুই ট্রাক কাঠ জব্দ

17
নগরীর পুরাতন রেল স্টেশন এলাকায় অবৈধভাবে রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা ও সরকারি জমি দখলমুক্ত করতে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমা বারখলা আবাসিক এলাকায় বেআইনিভাবে কেমিক্যাল ও ফোমের কারখানা গড়ে তোলার অপরাধে কারখানা মালিক মো. মকবুল হোসেনকে ‘অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ’ আইনে ২ লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া কারখানার মালামাল জব্দ করে সিটি কর্পোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাকবির ইসলাম পিন্ট’র জিম্মায় দেয়া হয়।
পরে ভ্রাম্যমান আদালত সিলেটের পুরাতন রেলস্টেশন এলাকা থেকে অবৈধভাবে রাস্তা দখল করে রাখা দুই ট্রাক কাঠ জব্দ করেন। এ সময় রেলওয়ের জমি দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলার অপরাধে একজনকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৭ দিনের মধ্যে স্থাপনা সরিয়ে নিতে নিদের্শ দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার সকালে এ অভিযান চালায় সিলেট সিটি কর্পোরেশন।
রাস্তা দখল করে যান চলাচলে প্রতিবন্ধকতা না করতে ব্যবসায়ীসহ নগরবাসীর প্রতি আহবান জানিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আধ্যাত্মিক ও পর্যটন নগরীর সিলেটে প্রতিনিয়ত দেশ বিদেশ থেকে ভ্রমণকারীরা আসেন। নগরীর অপ্রশস্ত রাস্তায় যানজট লেগে থাকে। তার উপর অবৈধভাবে রাস্তায় পণ্য রেখে ব্যবসা পরিচালনার ফলে সড়ক আরো সংকুচিত হয়ে পড়ে। ফলে যান চলাচলে বিঘ্ন ঘটে। তাই নগরীর সবকটি সড়ক অবৈধ দখলমুক্ত করতে সিলেট সিটি কর্পোরেশন ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে। এতে নগরবাসীর সহযোগিতা করা প্রয়োজন।
মেয়রের নেতৃত্বে সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রধান প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।