দিরাইয়ে দু’পক্ষের সংঘর্ষে গুলিতে ২ মাদ্রাসাছাত্রসহ আহত ১০

32

আল-হেলাল সুনামগঞ্জ থেকে :
সুনামগঞ্জের দিরাইয়ে দু-পক্ষের মধ্যে অনুষ্ঠিত সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছে। রবিবার সন্ধ্যায় উপজেলার জগদল ইউনিয়নের রায়বাঙ্গালী গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ আলী নুর (১৬), মায়াজ মিয়া (৪৭) ও মুস্তাকিম (২১) কে গুরুতর আহত অবস্থায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতদের মধ্যে দুজন রায়বাঙ্গালী শাহজালাল দাখিল মাদ্রাসার ছাত্র।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, রায়বাঙ্গালী গ্রামের বর্তমান ইউপি সদস্য মনু মিয়া ও সাবেক মেম্বার আব্দুল মালিকের গোত্রীয় লোকজনের সাথে একই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী গোলাম রব্বানী ও তার মামা বুরহান উদ্দিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এনিয়ে উভয় পক্ষের মধ্যে হত্যাসহ একাধিক মামলাও রয়েছে। রোববার বিকেলে গ্রামের মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে মনু মিয়ার পক্ষের সেলিম মিয়ার পুত্র ফাহিম ও রব্বানীর পক্ষের ফটিক মিয়ার পুত্র মাজহারুলের মধ্যে কথা কাটাকাটি হয়। এ খবর পেয়ে সন্ধ্যায় উভয় পক্ষ অবৈধ আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপি চলা সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় রব্বানীর পক্ষের মায়াজ মিয়া ও মনু মিয়ার পক্ষের আলীনুর, মুস্তাকিন পাইপগানের গুলিতে গুলিবিদ্ধ হয়ে আহত হয়।
খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌছার আগেই এলাকাবাসীর সহযোগিতায় সংঘর্ষ শেষ হয়ে যায়।
দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মনি রানী জানান, সন্ধ্যার পর আহত অবস্থায় রায়বাঙ্গালী গ্রামের তিনজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। তারা সবাই গুলিবিদ্ধ। উন্নত চিকিৎসার জন্য তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) বেলায়েত হোসেন জানান, এই গ্রামে লাইসেন্সধারী কোন বন্দুক নেই। আহতরা গুলিবিদ্ধ কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। গ্রামের পরিবেশ এখন নিয়ন্ত্রণে, সেখানে পুলিশ অবস্থান করছে। গ্রামের নিরপেক্ষ লোকজন জানান,গ্রামের বিরোধীয় দুই পক্ষের ২টি বন্দুক বর্তমানে থানায় জব্দ আছে। প্রকাশ্য দাঙ্গায় পক্ষদ্বয় পাইপগান ব্যবহার করেছে।