এজেআর পার্সেল থেকে ১০ লক্ষ টাকার অবৈধ সিগারেট আটক

20

স্টাফ রিপোর্টার :
নগরীর কুমারপাড়া পয়েন্টে এজেআর পার্সেল ও কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোল ব্যবহৃত ‘রমনা’ ব্রান্ডের নামের ১০ লক্ষ টাকার মূল্যের ২ লক্ষ ২০ হাজার শলাকা সিগারেট আটক করেছে সিলেট কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট। গত শনিবার সন্ধ্যা ৭টায় নগরীর কুমারপাড়া এলাকার এজেআর পার্সেল ও কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে এসকল অবৈধ সিগারেট আটক করা হয়।
সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট উপ-কমিশনার মো. ছৈয়দুল আলমের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, রাজস্ব কর্মকর্তা নুরুল ইসলাম, এআরও কর্মকর্তারাসহ বেশ কয়েকজন।
এ ব্যাপারে কাস্টমস উপ কমিশনার ছৈয়দুল আলম বলেন, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২অনুযায়ী নকল ব্রান্ড রোল ব্যবহার ভ্যাট এবং সম্পূরক শুল্ক ফাকি সংগঠিত হয়। শল্ক ও ভ্যাট কোন ট্যাক্স ফাঁকি দিলে জাল করার প্রক্রিয়ার সাথে জড়িত থাকে, তখন তিনি জালিয়াত হিসাবে বিবেচিত হবেন। এই আইন লঙ্ঘন করলে সেই ব্যক্তিকে আইনের আওতায় শাস্তি এবং অর্থদন্ড বিধান রয়েছে। ছৈয়দুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুমারপাড়া এলাকার এজেআর পার্সেল ও কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোল রমনা সিগারেট আটক করে। চালানটি চটগ্রামের জামিল অ্যান্ড সন্স, মাধ্যমে প্রেরণ করা হয় সিলেটের মুহাম্মদ নজরুল হকের কাছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।