সৈয়দ আশরাফ বাংলাদেশের রাজনীতির “পারফেক্ট ম্যান” – ওবায়দুল কাদের

7

কাজিরবাজার ডেস্ক :
আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে বাংলাদেশের রাজনীতির একজন ‘পারফেক্ট ম্যান’ হিসেবে স্মরণ করলেন বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার বনানী কবরস্থানে সৈয়দ আশরাফের কবরে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশের একজন বিরল রাজনীতিবিদ, সৈয়দ আশরাফ। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য পুত্র। সৈয়দ আশরাফুল ইসলাম আমাদের পার্টির পর পর দুইবারের সাধারণ সম্পাদক ছিলেন। ৭৫ পরবর্তী সময়ে তিনি অনেক ত্যাগ স্বীকার করেছেন। বাংলাদেশের রাজনৈতিক পরিবেশে একজন পারফেক্ট ম্যান ছিলেন সৈয়দ আশরাফুল ইসলাম।
বৃষ্টির মধ্যে বনানীতে সৈয়দ আশরাফের কবরে শ্রদ্ধা নিবেদনের পর কাদের বলেন, তার থেকে আমাদের সকলেরই শিক্ষা নেওয়ার আছে। সৈয়দ আশরাফুল ইসলামের নম্রতা, সততা আর বিনয় নতুন প্রজন্মের সকলের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। আমি মনে করি, তার প্রথম মৃত্যুবার্ষিকী তখনই সার্থক হবে যদি আমরা তার মতো বিনয়ী, নম্র এবং বাস্তব জীবনে তার মতো সৎ হতে পারি।
শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত আওয়ামী লীগ নেতাকর্মীরা মোনাজাতে অংশ নেন। এ সময় পরিবারের পক্ষ থেকে সৈয়দ আশরাফুল ইসলামের জন্য দোয়া চান তার বোন কিশোরগঞ্জ-১ আসনের এমপি সৈয়দা জাকিয়া নূর।