আখালিয়ায় ২টি বসতঘর ও ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই, অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

34
নগরীর মদিনা মার্কেটের আল মদিনা আবাসিক এলাকায় অগ্নিকান্ডে তিনটি দোকান ও দুটি বসতঘর পুড়ে ছাই।

স্টাফ রিপোর্টার :
নগরীর আখালিয়া এলাকায় ২টি বসতঘর ও ৫টি ব্যবসা-প্রতিষ্ঠান অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল শুক্রবার ভোর রাত ৪টার দিকে মদিনা মার্কেট আল-মদিনা আবাসিক এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে কিভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে কেউ বলতে পারেনি।
ব্যবসা প্রতিষ্ঠানের মালিকরা জানিয়েছেন, গত বৃহস্পতিবার রাতে প্রতিদিনের ন্যায় তারা ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ করে যান। রাত ৪ টার দিকে স্বপ্না ডিপার্টমেন্টাল ষ্টোর থেকে আগুন লেগে পুরো মার্কেট ও পাশের দু’টি টিনসেটের বাসায় আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তালতলা ফায়ার সাভির্সের একটি দল প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্তণে আনে। এতে নিমিশেই মার্কেটের একটি রিকশার গ্যারেজ, স্বপ্না ডিপারমেন্টাল ষ্টোর, হক কোম্পনী পণ্যের ডিলার, নোমান ফার্ণিচার ও রমা ষ্টোর এবং দু’টি বাসা পুড়ে ছাই হয়ে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে আগুন কিভাবে লেগেছে কেউ বলতে পারেনি। এতে কেউ হতাহতও হয়নি। বিষয়টি রহস্যজনক।
স্বপ্না ডিপার্টমেন্টাল ষ্টোরের মালিক মিশন চৌধুরী জানান, ঘটনার খবর পেয়ে দোকানে ছুটে যায়। নিমিশেই আমার দোকানের প্রায় ৮ থেকে ৯ লক্ষ টাকার মালামাল পড়ে যায়। কিছুই রক্ষা করতে পারিনি। তবে কিভাবে আগুন লেগেছে সেটা তিনি বলতে পারেননি।
নোমান ফার্ণিচারের মালিক আব্দুল বারিক বলেন, একই ভাবে আমার দোকানের ২ থেকে ৩ লক্ষ টাকার ফার্ণিচার পুড়ে গেছে। তবে কিভাবে আগুন লেগেছে সেটি তদন্ত চলছে বলে জানান তিনি।
এ ব্যাপারে তালতলা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এসএম হুমায়ুন কানায়েন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌছে আখালিয়া মদিনা মার্কেট এলাকায় ২টি টিনসেটের বসতঘর ও ৫টি ব্যবসা-প্রতিষ্ঠানে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এতে প্রায় প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি ও ৮০ লক্ষ টাকার মালামাল আগুনের হাত থেকে রক্ষা করা হয়। তবে কেউ এই অগ্নিকান্ডে হতাহত হয়নি। তিনি বলেন, অজ্ঞাত কারণে এসব বাসা ও ব্যবসা-প্রতিষ্ঠানে আগুন লেগেছে। এই অগ্নিপাতের সূত্রপাতের কারণ তদন্ত্র করা হচ্ছে।