রংপুরকে হারিয়ে রাজশাহীর প্রতিশোধ

10

স্পোর্টস ডেস্ক :
রংপুর রেঞ্জার্সের বিপক্ষে প্রথম দেখায় হেরে গিয়ে শঙ্কায় পড়ে গিয়েছিল রাজশাহী রয়্যালস। তবে ফিরতি লেগে রাজশাহীকে ৩০ রানে হারিয়ে ফের জয়ের ছন্দে ফিরেছে দলটি।
বৃহস্পতিবার (০২ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৭৯ রানের বড় পুঁজি করে ৪ উইকেট হারানো রাজশাহী।
দলের পক্ষে অর্ধ-শতক হাঁকান রবি বোপারা। ২৯ বলের মোকাবেলায় ৫০ রান করে অপরাজিত থাকেন ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে। এছাড়া ভারপ্রাপ্ত অধিনায়ক শোয়েব মালিক ৩১ বলে ৩৭, আফিফ হোসেন ধ্রুব ১৭ বলে ৩২ ও লিটন দাস ১৫ বলে ১৯ রান করেন।
রংপুরের পক্ষে মুস্তাফিজুর রহমান দুটি ও মোহাম্মদ নবী ও আরাফাত সানি একটি করে উইকেট শিকার করেন।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় রংপুর। অধিনায়ক শেন ওয়াটসন সাজঘরে ফিরে যান মাত্র ২ রান করে। খরচ করেছেন ৯টি বল। আরেক ওপেনার নাঈম শেখ শুরুটা ভালোই করেছিলেন, কিন্তু তিনিও দলকে বেশিদূর এগিয়ে দিতে পারেননি। ১৮ বলে ২৭ রান করে সাজঘরে ফিরেন তিনি।
এরপর ক্যামেরন ডেলপোর্ট ৭ বলে ১৪, টম অ্যাবেলের ২৪ বলে ২৯ ও ফজলে মাহমুদের ২৬ বলে ৩৪ রানের ইনিংস তিনটি দলের জয়ের জন্য যথেষ্ট হতে পারেনি। শেষ দিকে ঝড়ো ব্যাটিং উপহার দিতে পারেননি কোনো ব্যাটসম্যানই। শেষ পর্যন্ত ৩০ রানের বড় ব্যবধানে ম্যাচ হারে রংপুর। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৪৯ রান।
রাজশাহীর পক্ষে শোয়েব মালিক, মোহাম্মদ নওয়াজ ও কামরুল ইসলাম রাব্বি দুটি করে উইকেট শিকার করেন।
সংক্ষিপ্ত স্কোর:
রাজশাহী রয়্যালস: ১৭৯/৪ (২০ ওভার)
বোপার ৫০*, মালিক ৩৭, আফিফ ৩২
মুস্তাফিজ ৪১/২, নবী ২৬/১
রংপুর রেঞ্জার্স: ১৪৯/৭ (২০ ওভার)
ফজলে মাহমুদ ৩৪, অ্যাবেল ২৯, নাঈম ২৭
নওয়াজ ২১/২, মালিক ২৭/২, রাব্বি ৩২/২
ফল: রাজশাহী রয়্যালস ৩০ রানে জয়ী।