এই হামলা ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ -বাম গণতান্ত্রিক জোট

6
সিটি পয়েন্টে সমাবেশে আওয়ামী লীগের হামলার পর তাৎক্ষণিক বাজজোটের বিক্ষোভ মিছিল।

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার উদ্যোগে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বিকাল ৪টায় সিটি পয়েন্টে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।
সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক নাবিল এইচের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক উজ্জল রায়, সিপিবি সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, ইউসিবিএল সাধারণ সম্পাদক এম এ হাসিব, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল, ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি সঞ্জয় কান্ত দাশ, ছাত্র ইউনিয়ের মনীষা ওয়াহিদ।
সমাবেশে শেষ পর্যায়ে আওয়ামী লীগের কালা ফারুকের নেতৃত্বে ২০/২৫জনের সন্ত্রাসীরা আকস্মিকভাবে সমাবেশে হামলা করে। হামলায় আহত হন বামজোটের সমন্বয়ক আবু জাফর, বাসদ (মার্কসবাদী) রুবাইয়াত রুবা, ছাবিহা নওশিন, ছাত্র ইউনিয়নের শ্রাবণ সরকার, অনির্বাণ সহ ৮/১০জন নেতাকর্মী।
বামজোট নেতাকর্মীদের ও স্থানীয় জনতার প্রতিরোধের মুখে সন্ত্রাসীরা পালিয়ে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে আশ্রয় নেয়। হামলার পর তাৎক্ষণিক বামজোট সিটি পয়েন্ট থেকে মিছিল বের করে শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর বলেন, সিটি পয়েন্টে বামজোটের শান্তিপূর্ণ সমাবেশে হামলা ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। গণবিচ্ছিন্ন সরকার আজ জোর করে সন্ত্রাসীদের দিয়ে বিরোধী মত দমন করতে চাইছে। কমরেড আবু জাফর অবিলম্বে হামলকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এদিকে বামজোটের সমাবেশে হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ জাসদ সিলেট মহানগর সভাপতি জাকির আহমদ ও সাধারণ সম্পাদক নাযাত কবির। বিজ্ঞপ্তি