ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে সিলেট সিটি কর্পোরেশনের এডভোকেসী সভা

10

আগামী ১১ জানুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সিলেট সিটি কর্পোরেশনের এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ ডিসেম্বর) বিকেলে নগর ভবন হল রুমে এ এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর তারেক উদ্দিন তাজ এর সভাপতিত্বে ও সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহেদুল ইসলামের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র ও প্যানেল মেয়র ১ম কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপন।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিপিএম ও এন এন এম আইপিএইচএন ঢাকার সহকারী পরিচালক ডা: তপন কুমার দত্ত, আইপিএইচএন ডাকার সহকারী পরিচালক ডা: মো: শোয়াইব।
সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মো: আজম খান, সংরক্ষিত আসনের কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, সংরক্ষিত আসনের কাউন্সিলর মাসুদা সুলতানা, সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহানা বেগম শানু, সংরক্ষিত আসনের নাজনীন আকতার কনা, সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র ও প্যানেল মেয়র ১ম কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপন বলেন, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়ন করতে গিয়ে বিগত সময় কিছু গুজব ছড়িয়েছে একটি কুচক্রি মহল। এ সকল গুজবে কান না দিয়ে শিশুদের সঠিকভাবে ভিটামিন খাওয়াতে হবে।
তিনি সরকারের এ পদক্ষেপ সঠিকভাবে বাস্তবায়নের জন্য তিনি সকলের সহযোগিতা চান। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, বিগত বছর গুলোতে মহানগরীতে যেভাবে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায় হয়েছে এবার তার চেয়ে আরও সফলতা অর্জন সম্ভব হবে। বিজ্ঞপ্তি