সিটি নির্বাচনে হারজিত নিয়ে আওয়ামী লীগ চিন্তিত নয় – ওবায়দুল কাদের

12

কাজিরবাজার ডেস্ক :
আসন্ন ঢাকা মহানগরে দুই সিটি নির্বাচনে হারজিত নিয়ে আওয়ামী লীগ চিন্তিত নয় দাবি করে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, প্রতিযোগিতামূলক হোক, একটা ফ্রি ফেয়ার ইলেকশন হোক, একটা ক্রেডিবল ও একসেপ্টেবল ইলেকশন হোক, জনগণ যাকে খুশি তাকে ভোট দেবেÑ এ ধরনের একটা নির্বাচন
আমরা চাই। এখানে ‘হারি জিতি নাহি লাজ’ বলে একটা কথা আছে। আমরা মনে করি না যে, আকাশটা আমাদের ওপর ভেঙ্গে পড়বে যদি নির্বাচনে আমাদের কোন বিপর্যয় ঘটে।
সোমবার বনানীর সেতু ভবনের সভাকক্ষে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন। সিটি নির্বাচনে জয় দলের জন্য চ্যালেঞ্জ কিনা এমন এক প্রশ্নের উত্তরে বলেন, চ্যালেঞ্জ প্রত্যেকটা বিষয়ই আছে। কিন্তু আমাদের বক্তব্য হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিষ্কার বলে দিয়েছেন, ইলেকশন ফ্রি ফেয়ার ও ক্রেডিবল হতে হবে।
তবে সাংবাদিকদের প্রশ্নে ঢাকা দক্ষিণ সিটির কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের বিষয়ে বর্তমান মেয়র সাঈদ খোকনকে নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি কাদের। তিনি বলেন, গ্রহণযোগ্য, জনপ্রিয় ও জেতার মতো প্রার্থী দেখেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এখানে আগের মেয়র খারাপ কি ভাল, সে মন্তব্যে যাব না। আমরা আমাদের সামনের দিকে তাকাচ্ছি। এ নির্বাচনের জন্য আমরা গ্রহণযোগ্য ও জনপ্রিয় প্রার্থী বেছে নিয়েছি। আর এক্ষেত্রে বিভিন্ন জরিপ প্রতিবেদন ও পার্টির মহানগর কমিটির পরামর্শও বিবেচনায় নেয়া হয়েছে ।
সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ককটেল বিস্ফোরণের ঘটনা বিচ্ছিন্ন ও বিক্ষিপ্ত বিষয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলন, ‘এর পেছনে পলিটিক্সও কাজ করে। এখন আমি আমার অফিসের সামনে বোমা মেরে যদি বলি এটা বিরোধী দল করেছে, সেটা বলা তো খুব সহজ। বিএনপি অফিসের সামনে কারা ককটেল মেরেছে এটাও তারাই (বিএনপি) ভাল জানে। এমনও হতে পারে রাজনৈতিক ফায়দা লুটতে তারা নিজেরাই এ কাজ করেছে।’
ভারতের নয়া নাগরিকত্ব আইন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমাদের কাছে সব সময় জাতীয় স্বার্থই বড়। ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কে খুব গুরুত্ব দিয়ে থাকি। ভারতের সঙ্গে যেসব বিষয় অমীমাংসিত রয়েছে আমরা একসঙ্গে বসে আলোচনার মাধ্যমে সেগুলো সমাধান করে ফেলব।