কুলাউড়ায় মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, আড়াই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

8

কুলাউড়া থেকে সংবাদদাতা :
কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশনের আউটার সিগন্যাল এলাকায় মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সাথে ঢাকা-চট্টগ্রামের সাথে ট্রেন যোগাযোগ আড়াই ঘন্টা বন্ধ ছিলো।
(২৯ ডিসেম্বর) রবিবার সকাল আনুমানিক সোয়া ১১ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা যায়, ফেঞ্চুগঞ্জ শাহজালাল সার কারখানা থেকে আখাউড়াগামী মালবাহী একটি ট্রেন সার নিয়ে যাওয়ার পথে সকাল ১১ টার দিকে বরমচাল স্টেশন অতিক্রম করার সময় আউটার সিগন্যাল এলাকায় একটি বগি লাইনচ্যুত হয়। এর ফলে শুধু ট্রেন যোগাযোগের পাশাপাশি কুলাউড়া-ব্রাহ্মণবাজার-ফেঞ্চুগঞ্জ সড়ক যোগাযোগও বন্ধ ছিলো। ৩ ঘন্টা পর ট্রেনের বগি সরিয়ে কুলাউড়া জংশন স্টেশনে আনার পর দুপুর ২: ১০ মিনিটে সড়ক যোগাযোগ চালু হয়।
এই দুর্ঘটনার ফলে মাইজগাঁও স্টেশনে আটকা পড়ে চট্টগ্রামগামী আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন এবং কুলাউড়া স্টেশনে আটকা পড়ে ঢাকা থেকে ছেড়ে আসা আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেন ও সুরমা মেইল, এছাড়াও আখাউড়া থেকে ছেড়ে আসা সিলেটগামী কুশিয়ারা ট্রেন আটকা পড়ে। এতে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন।
বরমচাল স্টেশন মাস্টার কাজল মাহমুদ জানান, দুর্ঘটনায় আড়াই থেকে ৩শ স্লিপার ক্ষতিগ্রস্ত হয়। কুলাউড়া উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করেছে। আরও ৩-৪ ঘন্টা পর ট্রেন লাইন চালু হওয়ার সম্ভবনা রয়েছে।
কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনের কর্তব্যরত স্টেশন মাষ্টার মুহিদুর রহমান জানান, দুর্ঘটনা কবলিত মালবাহী বগি রিলিপ ট্রেন গিয়ে উদ্ধার করে কুলাউড়া স্টেশনে নিয়ে আসলে প্রায় আড়াই ঘন্টা পর ঢাকা-সিলেট ও চট্টগ্রাম রুটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।