উৎসব মুখর পরিবেশে সিলেট প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন ॥ সভাপতি ইকবাল সিদ্দিকী, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু ও কাউসার চৌধুরী কোষাধ্যক্ষ পদে নির্বাচিত

36

সিন্টু রঞ্জন চন্দ :
নগরীর সুবিদবাজারে শতবর্ষের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২০-২১ উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদসহ মোট ১১টি পদে লড়েন ২৪ জন প্রার্থী। এতে মোট ভোটার ছিলেন ১২০ জন। এর মধ্যে ১১৭টি ভোট ভোটাররা তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীদের প্রয়োগ করেন।
এবার বিপুল ভোটে সভাপতি পদে বিজয়ী হয়েছেন ইকবাল সিদ্দিকী। তিনি মোট ভোট পেয়েছে ৯২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমরেন্দ্র বিশ্বাস সমর ভোট পান ২৪টি। এই পদে প্রার্থী ছিলেন এই দু’জনই।
সহ-সভাপতি ২টি পদে মোট ৪ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। এর মধ্যে এম এ হান্নান (প্রথম) ৬৪টি ও আব্দুল কাদের তাপাদার (দ্বিতীয়) ৫৪ ভোট পেয়ে বিজয়ী হন। তাদের দু’জনের নিকটতম প্রতিদ্বন্দ্বী মঈনুল হক বুলবুল ৪৪টি ও কামাল উদ্দিন আহমেদ ১৬টি ভোট পান।
সাধারণ সম্পাদক পদে ৬১টি ভোট পেয়ে বিজয়ী হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ মো: রেনু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইকবাল মাহমুদ ভোট পেয়েছেন ৫৫টি। এ পদে মোট প্রার্থী ছিলেন এই দু’জনই। সহ-সাধারণ সম্পাদক পদে ৬৯টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আহমাদ সেলিম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফয়সাল আমীন ৪৫ ভোট পেয়েছেন। এ পদে ২ জন প্রার্থী ছিলেন। কোষাধ্যক্ষ পদে ৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন কাউসার চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারুক আহমদ ভোট পেয়েছেন ৩৭টি। এছাড়া এ পদে অপর ২ প্রার্থী মো: ফয়ছল আলম ১৭টি ভোট ও কবীর আহমদ সোহেল পেয়েছেন মাত্র ১২ ভোট। এ পদে ৪জন প্রার্থী ছিলেন।
ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে মারুফ আহমদ ৭৫টি ভোট পেয়ে বিশাল ব্যবধানে বিজয়ী হিসেবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: আব্দুল্লাহ আল নোমান ৩২ ভোট পান। এ পদে প্রার্থী ছিলেন দু’জন। ৩টি সদস্য পদে প্রার্থী ছিলেন ৫ জন। এর মধ্যে আশকার ইবনে আমিন লস্কর রাব্বী ৭৫টি (প্রথম), এম আহমদ আলী ৬৩টি (দ্বিতীয়) ও আব্দুর রাজ্জাক ৪৭টি (তৃতীয়) ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপর দুপ্রার্থী প্রতিদ্বন্দ্বী নৌসাদ আহমেদ চৌধুরী ৪৬টি ও মো: বদরুর রহমান (বাবর) ৩১টি ভোট পেয়েছেন।
নির্বাচন পরিচালনা কমিটির কমিশনারের দায়িত্বে ছিলেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন (প্রিসাইডিং অফিসার) ব্লাস্ট’র সভাপতি এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী (সদস্য) ও এডভোকেট সন্তুু দাশ (সদস্য)।
এর আগে দুপুর ১২টার দিকে সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় সাবেক কার্যকরী কমিটির দায়িত্বশীলরা পুরো দু’বছরের আয়-ব্যয়ের হিসাব পেশ করেন। এর পর দুপুরের চলে খাবার। বিকেল ৩ থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে ৫টা পর্যন্ত। এর পর ৫টা ৩৫ মিনিট থেকে ভোট গণনা চলে। রাত ৮টার পরপরই নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বশীলরা উক্ত ফলাফল ঘোষণা করেন।