দক্ষিণ সুরমায় ছিনতাইকারীদের ধাওয়ায় বিড়ি ভর্তি কারে আগুন, ৪ চোরাকারবারি গ্রেফতার

28
আটক চার চোরাকারবারি।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় ছিনতাইকারীদের ধাওয়া খেয়ে চোরাকারবারীদের সীমান্ত থেকে আমদানি নিষিদ্ধ ভারতীয় নাসির বিড়িবাহী প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে আগুন ধরার খবর পাওয়া গেছে। গতকাল শুক্রবার ভোরে মোগলাবাজার থানার শ্রীরামপুর বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে গাড়িটির আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
জানা গেছে, সিলেট সীমান্ত দিয়ে ভারত থেকে আমদানি নিষিদ্ধ ভারতীয় নাসির বিড়ি প্রাইভেট কারে করে সিলেটে নিয়ে আসছিল চোরাকারবারিরা। তাদের গাড়ীটি সিলেট-জকিগঞ্জ সড়কের শ্রীরামপুর বাইপাসে আসামাত্র একদল ছিনতাইকারী ওই গাড়ীটিকে ধাওয়া করে। এক পর্যায়ে চোরাকারবারি ধাওয়া খেয়ে দ্রুত প্রাইভেট কারটি গাছের সাথে ধাক্কা লাগলে গাড়ীটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌছানোর আগেই চোরাকারবারী ও ছিনতাইকারীরা পালিয়ে যায়। তবে এসময় চোরাকারবারিদের ফেলে যাওয়া প্রাইভেটকারটিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে রাস্তায় ছিটকে পড়া বিড়ি ও কারটি জব্ধ করে পুলিশ থানায় নিয়ে যায়। এ ব্যাপারে মোগলাবাজার থানার মামলা নং ১৪, তাং ২৭/১২/১৯খ্রি. ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি তৎসহ পেনাল কোড ২৭৯/৪২৭ রুজু করা হইয়াছে।
মোগলাবাজার থানার ডিউটিতে থাকা এএসআই আব্দুল জলিল জানান, ঘটনার খবর পেয়েই তারা ঘটনাস্থলে ছুটে যান। কিন্তু সেখানে গিয়ে তারা কাউকে পাননি। তবে ঘটনাস্থল থেকে ভারতীয় নাসির বিড়িসহ আগুন লাগা একটি কার এবং অক্ষত আরেকটি কার উদ্ধার করা হয়েছে।
এদিকে, গতকাল শুক্রবার দুপুর ১ টার দিকে মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ আখতার হোসেন এর নেতৃত্বে এএসআই আব্দুল জলিল, এএসআই সোহেল আহমদ মোগলাবাজার থানা এলাকায় বিশেষ অভিযান ডিউটি পরিচালনা কালে শ্রীরামপুর বাইপাস সংলগ্ন প্যারাইচক মুখী পাকা রাস্তার দক্ষিণ পার্শ্ব হতে ঢাকার মোঃ বাবু (৩১), ভোলা জেলার মোঃ জহির (২৯), গোয়াইনঘাটের মোঃ সাহাব উদ্দিন আহমদ (১৯) ও একই এলাকার মোঃ সাইদুল আহমদকে (২০) গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ২ লাখ ৭৩ হাজার ৬শ’ টাকার ৩৮ কার্টুন (২৭,৩৬০ পিস) ভারতীয় চকলেট উদ্ধার করেন। এ সক্রান্তে মোগলাবাজার থানার মামলা নং-১৩, তাং-২৭/১২/২০১৯খ্রিঃ ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি রুজু করা হয়। অতপর আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়।