শ্রীমঙ্গল ক্যাথলিক মিশনে উদযাপিত হলো বড়দিন

8

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন। খ্রিস্ট ধর্মের অনুসারীরা যিশু খ্রিস্টের এই জন্মতিথি উদযাপন করেছে নানা আয়োজনের মধ্য দিয়ে।
মৌলভীবাজার জেলায় খ্রিস্টান ধর্মের অনুসারীর সংখ্যা খুব বেশি নয়। তারপরও বিভিন্ন রঙের জরি লাগিয়ে রঙিন করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ক্যাথলিক চার্চ (শ্রমিক সাধু যোসেফ ধর্মপল্লী) প্রাঙ্গণ।
আশপাশে জ্বালানো হয়েছে রঙিন বাতি। ভেতরে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি। বিশেষ প্রার্থনায় যোগ দিতে শহর ও শহরতলীর প্রত্যন্ত এলাকা থেকে এসেছেন বিভিন্ন বয়সী মানুষ।
তাদের সবার অংশগ্রহণে প্রার্থনা আর উৎসবের মধ্য দিয়ে শ্রীমঙ্গল ক্যাথলিক মিশনে উদযাপিত হলো খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শুভ বড়দিন।
বুধবার (২৫ ডিসেম্বর) বড়দিন পালিত হলেও এর আনুষ্ঠানিকতা শুরু আগের দিন মঙ্গলবার রাত থেকেই।
বুধবার দিনব্যাপী আনন্দ উৎসব আর প্রার্থনার মধ্য দিয়ে শেষ হয় এর আনুষ্ঠানিকতা। এর সঙ্গে ছিল বিশেষ খাবারের আয়োজন। কোনও কোনও বাড়িতে ও উপাসনালয়ে কীর্তনের পাশাপাশি ধর্মীয় গানের আসরও বসেছে।
শ্রীমঙ্গল ক্যাথলিক মিশনের ফাদার নিকোলাস বাড়ৈ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ধর্ম প্রদেশের আর্চ বিশপ বিজয় এনডি ক্রজ (ওএমআই)।
এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আকরাম খান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহীন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবেদ হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারাও বড়দিনের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন।
এদিকে সন্ধ্যায় মৌলভীবাজারের পুলিশ সুপার মো.ফারুক আহমেদ পিপিএম(বার) শ্রীমঙ্গল ক্যাথলিক মিশনের ফাদার নিকোলাস বাড়ৈ এর সাথে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেছেন।