তামাকে সরকারের শেয়ার প্রত্যাহার করুন – এমপি মোকাব্বির

27
তামাকে সরকারের শেয়ার প্রত্যাহার করুন বিষয়ে নাগরিক সংলাপে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান।

সুশাসনের জন্য প্রচার অভিযান এর সহযোগিতায় আইডিয়া সিলেট জেলায় তামাক মৃত্যু ঘটায়, তামাকে সরকারের শেয়ার প্রত্যাহার করুন’ বিষয়ে মঙ্গলবার নাগরিক সংলাপের আয়োজন করে। আইডিয়া’র নির্বাহী পরিচালক নজমুল ইসলামের সঞ্চলনায় উক্ত সংলাপে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট ২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট মেট্টোপলিটন ইউনির্ভাসিটির ল বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন সরকারী ও বেসকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।
সুপ্রের প্রতিনিধি মোয়াজ্জেম হোসেন তামাক বিষয়ে বিস্তারিত উপস্থাপন করেন। মোয়াজ্জেম হোসেন তার বক্তব্যে বলেন, সরকার যে পরিমাণ কর গ্রহণ করে তামাক থেকে তার চেয়ে বেশি পরিমাণ অর্থ আমাদের ব্যয় করতে হয় তামাকের ফলে আক্রান্তদের জন্য। এতে লাভের চেয়ে ক্ষতির পরিমাণ বেশি হয় সরকারের। প্রধান অতিথি তার বক্তেব্যে বলেন তামাকের শেয়ারে সরকারের অংশ থাকবে এবং সরকার তামাক বিরোধী কার্যক্রম হাতে নিবেন এটা দৌত নীতি যা কারও পক্ষে থাকা উচিত নয়। তিনি বলেন আমি আপনের আশ্বস্থ করতে পারি আমার তরফ থেকে যেখানে যে সেমিনারে হউক বা সংসদে হউক এই যে দৌত নীতি ও ঘাটতি আছে আমি এ বিষয়ে আলোচনা করব। বিজ্ঞপ্তি