বেকারত্ব দূরীকরণে প্রশিক্ষণের বিকল্প নেই – বিভাগীয় কমিশনার

17
জেলা পরিষদের উদ্যোগে গ্রাফিক্স ডিজাইন কম্পিউটার এবং ফ্রিল্যান্সিং ও আউটসোসিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিভাগীয কমিশনার মো: মোস্তাফিজুর রহমান পিএএ।

সিলেটের বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান পিএএ বলেছেন, বেকারত্ব দূরীকরণে প্রশিক্ষণের বিকল্প নেই। তাই বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার দেশের বেকার যুব সমাজকে কাজে লাগাতে বহুমুখী কার্যক্রম গ্রহণ করেছেন। যার মাধ্যমে শুধু ব্যক্তিজীবন নয়, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি বলেন, সিলেট বিভাগকে ডিজিটাল বিভাগ হিসেবে গড়ে তুলতে এসব প্রশিক্ষণের ভূমিকা অপরিহার্য। সরকারের সাথে যুব সমাজকে এক্ষেত্রে এগিয়ে আসতে হবে।
তিনি ২৩ ডিসেম্বর সোমবার সকালে সিলেট জেলা পরিষদ হলরুমে জেলা পরিষদ সিলেট এর উদ্যোগে গ্রাফিক্স ডিজাইন কম্পিউটার এবং ফ্রিল্যান্সিং ও আউটসোসিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
জেলা পরিষদ সিলেট এর চেয়ারম্যান মোঃ লুৎফুর রহমান এডভোকেট এর সভাপতিত্বে ও সাটলিপিকার একেএম কামারুজ্জামান মাসুম এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার সিলেট বিভাগ সিলেট এর ভারপ্রাপ্ত পরিচালক তাহমিদুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য সায়্যিদ আহমদ সুহেদ, প্রশিক্ষক সৈয়দ দেলোয়ার হোসেন। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফখরে হক, গীতা পাঠ করেন সুষ্মিতা চক্রবর্তী। স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদ সিলেট এর প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ। বিজ্ঞপ্তি