জৈন্তাপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

17
জৈন্তাপুরে ডৌডিক এলাকায় রাস্তার পার্শ্বে অবৈধ স্থাপনা উচ্ছেন করছেন উপজেলা প্রশাসন।

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
জৈন্তাপুর উপজেলার সারীঘাট ডৌডিক এলাকায় রাস্তার দু’পাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। ফেলুডার দিয়ে গুঁড়িয়ে দেয়া হচ্ছে অবৈধ স্থাপনা।
সোমবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখর করে গড়ে উঠা এই সব অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় ওই এলাকার রাস্তার পাশে গড়ে ওঠা পাকা-আধাপাকা ২৫/৩০টি অবৈধ দোকান পাট উচ্ছেদ করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোড কর্তৃপক্ষ। এ সময় জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) লুসি কান্ত হাজং উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন।
উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ, কে এম নিলয় পাশা, উপ-সহকারী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম সরকার, রাজস্ব কর্মকর্তা হাবিবুর রহমান, রাজস্ব সার্ভেয়ার সোহানুর রহমান, ইলেক্টিশিয়ান বেলাল হোসেন প্রমুখ।
এ ব্যাপারে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম সরকার জানান, প্রশাসনের নির্দেশে সারা দেশের ন্যায় জৈন্তাপুর উপজেলার ডৌডিক এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জায়গার উপর স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছদ করা হয়েছে। তিনি বলেন, পর্যায়ের ক্রমে জৈন্তাপর উপজেলার অন্যান্য এলাকার গড়ে উঠো অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। তিনি জানান, উচ্ছেদকৃত জায়গার উপর বৃক্ষের চারা রোপন করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) লুসি কান্ত হাজং বলেন, প্রশাসনের উপরের নির্দেশে সারা দেশের ন্যায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জায়গার উপর স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়েছে। তিনি বলেন, উচ্ছেদ অভিযানের আগে মাইকিং করা হয় এবং স্থপনা সরিয়ে নিতে নোটিশ দেয়া হয়েছে। মুলত: পানি উন্নয়ন বোর্ডের জায়গায় উচ্ছেদ অভিযান করা হয় এখানে আমি শুধু আইনগত সহায়তা করেছি।