এক হাজার প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগার স্থাপন করা হচ্ছে – সুনামগঞ্জ জেলা প্রশাসক

28
প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে ক্লাস নিচ্ছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

বিদ্যালয়ে শিশুদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করতে বিদ্যালয়ের পরিবেশ হতে হবে আনন্দময়, বিদ্যালয়ের পরিবেশ আকর্ষণীয় হলে শিশুরা বিদ্যালয়মুখী হবে এবং ঝড়ে পড়া কমবে।
রবিবার সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সদর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে শিক্ষক, শিক্ষার্থী অভিভাবকেদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এছাড়াও তিনি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখার জন্য “মুজিব বর্ষে” এ জেলার ১ হাজার প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার, মুক্তিযুদ্ধ পাঠাগার স্থাপন, ১৪৬৬টি প্রাক প্রাথমিক শ্রেণিকক্ষ সজ্জিতকরণ, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতার আয়োজন, বঙ্গবন্ধু কর্ণার, মুক্তিযুদ্ধ পাঠাগার হতে শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধের পাঠ চর্চা ও প্রতিযোগিতার আয়োজন, ঝড়ে পড়ার হার কমাতে শ্রেণি কক্ষ ও পাঠদান কার্যক্রম আকর্ষণীয় করণের কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের কাজ চলছে।
তাছাড়া সকল স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষের পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে ডাস্টবিন প্রদান করা হচ্ছে।
আগামী প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেয়ার প্রয়োজনীয়তা অনুধাবনের জন্য প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগারে নিয়মিত পাঠ দানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
পরিদর্শনকালে সদর উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান, সদর উপজেলা শিক্ষা অফিসার বাবর আলী, সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি