আর্সেনালের নতুন কোচ অর্তেতা

11

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
সিদ্ধান্তটা একরকম হয়েই গিয়েছিল। শুধু অপেক্ষা ছিল আনুষ্ঠানিক ঘোষণা আসার। সেটি এসেছে আজ, মিকেল অর্তেতা হয়েছেন আর্সেনালের নতুন হেড কোচ। দুই পক্ষের মধ্যে চুক্তিটা হয়েছে সাড়ে তিন বছরের।
গত নভেম্বরে উনাই এমেরি বরখাস্ত হওয়ার পর আর্সেনালের কোচের পদটা ফাঁকা ছিল। ফ্রেডি ইউনবার্গ অন্তবর্তীকালীন দায়িত্ব পালন করছেন, তবে পূর্ণকালীন হিসেবে শোনা যাচ্ছিল বেশ কয়েকজনের নাম। শেষ পর্যন্ত সাবেক আর্সেনাল মিডফিল্ডার আরটেটারই ভাগ্যে শিকে ছিঁড়ল। আর্সেনালে পাঁচ বছর খেলেছিলেন এই স্প্যানিশ, অধিনায়কও হয়েছিলেন। গানারদের হয়ে জিতেছিলেন দুইটি এফএ কাপ। খেলা ছাড়ার পর জড়িয়ে ছিলেন কোচিংয়ের সঙ্গে, ২০১৬ সাল থেকে ম্যান সিটিতে পেপ গার্দিওলার সহকারী হিসেবে কাজ করছিলেন। এবার পেলেন সাবেক ক্লাবের কোচের পূর্ণকালীন দায়িত্ব।
আর্সেন ওয়েঙ্গার চলে যাওয়ার পর ২০১৮ সালে আর্সেনালের দায়িত্ব পেয়েছিলেন এমেরি। প্রথম মৌসুমে খুব একটা খারাপ করেননি, ইউরোপা লিগেও গিয়েছিল আর্সেনাল। কিন্তু পরের মৌসুমে ধারাবাহিক ব্যর্থতার মাশুল দিতে হয়েছে এমেরিকে। এই মুহূর্তে লিগে আর্সেনাল আছে দশ নম্বরে, গত ২৭ মৌসুমে এবারই সবচেয়ে বাজে শুরু করেছে তারা।
এই শনিবার অবশ্য ইউনবার্গই থাকবেন এভারটনের বিপক্ষে ম্যাচের ডাগআউটে, রবিবার থেকে পুরোপুরি দায়িত্ব নেবেন অর্তেতা।