শৈত্যপ্রবাহ বাড়ছে, বৃষ্টি হওয়ার সম্ভাবনা

21

স্টাফ রিপোর্টার :
সিলেটে ক্রমাগতই শৈত্যপ্রবাহ বেড়েই চলেছে। গত দু’দিন ধরে সূর্য্যের আলো তেমন একটা না দেখা পাওয়ায় মেঘাচ্ছন্ন আকাশ থাকায় সামান্য বৃষ্টিপাত হওয়ার সম্ভবনার কথা জানালেন সিলেটের আবহাওয়া অধিদপ্তর।
তাদের তথ্যমতে, এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল গত বুধবার ১৪ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস ও গত বৃহস্পতিবার ১৫ দশমিক ৮ সেলসিয়াস। তবে গতকাল শুক্রবার মধ্যরাতে তাপমাত্রা ১৩ ডিগ্রিতে নামতে পারে।
আবহাওয়া অধিদপ্তর সিলেটের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বুধবার ১৪ দশমিক ৮ ডিগ্রি। শুক্রবার আরও কমে ১৩ ডিগ্রিতে আসে। ফলে ঠাণ্ডা আরেকটু বেশি অনুভূত হয়। এ মাসের ২৫ থেকে ২৬ তারিখের দিকে সিলেটে ১ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে আকাশ মেঘাচ্ছন্ন দেখাচ্ছে। সাধারণত শীতে সামান্য বৃষ্টি হয়। এ আবহাওয়াবিদ আরও বলেন, ঢাকায় তাপমাত্রা কমলেও সিলেটে এখনো সেভাবে কমেনি। অবশ্য এবার সিলেটে সেভাবে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।
জানা গেছে, সিলেট শীত ও বৃৃষ্টির প্রবণ অঞ্চল। বর্ষায় যেমন বৃষ্টিপাত হয় বেশি, তেমনই শীত মৌসুমেও তাপমাত্রা থাকে কম। এতদিন শীতের প্রভাব তেমন একটা ছিল না বললেই চলে। তবে, গত দু’দিন ধরে প্রবল শৈত্যপ্রবাহ অনুভূত হচ্ছে সিলেটে।