আখালিয়ায় অটোরিক্সার ভাড়াকে কেন্দ্র করে হামলায় ২ জন আহত, প্রতিবাদে সড়ক অবরোধ

6

স্টাফ রিপোর্টার :
নগরীর আখালিয়া এলাকায় সিএনজি অটোরিক্সার ভাড়াকে কেন্দ্র করে হামলার ঘটনায় ২ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলের দিকে এ ঘটনা ঘটে। আহত দুজনের মধ্যে কবির মিয়া নামে একজনের পরিচয় পাওয়া গেলেও অপরজনের পরিচয় প্রাথমিকভাবে জানা যায়নি। এর প্রতিবাদে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত সুনামগঞ্জ-আখালিয়া সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে সিএনজি শ্রমিকরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। উভয় পাশে এসময় তীব্র যানজটের সৃষ্টি হয়।
শ্রমিকরা জানান, গতকাল বিকালে স্ট্যান্ডে এসে গাড়ি ভাড়া করতে আসেন সিএনজি অটোরিক্সার এক চালক। কেউ যেতে রাজি না হলে তখন সে তার দলবল নিয়ে স্ট্যান্ডে শ্রমিকদের হামলা চালায় ও গাড়ি ভাংচুর করে। এতে আহত হন দুজন।
সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন আখালিয়া স্ট্যান্ড শাখার সভাপতি আব্দুল হামিদ জানান, আখালিয়ার বাবলু নামের এক যুবক প্রায় সময়ই সিএনজি অটোরিক্সা ভাড়ায় নেন। কিন্তু ভাড়া দেওয়ার সময় ‘পরে দেবো’ বলে আর দেন না। গতকাল বৃহস্পতিবার বিকেলে তিনি অটোরিক্সা ভাড়া করতে আসেন। কিন্তু অটোরিক্সা চালকরা কেউ যেতে রাজি না হওয়ায় বাবলু বাগবিতণ্ডায় জড়ান। কিছু সময় পর তিনি ১০/১২ জন লোক নিয়ে এসে হামলা চালিয়ে একটি অটোরিক্সা ভাঙচুর করেন। আব্দুল হামিদ আরো জানান, এর প্রতিবাদে অটোরিকশা শ্রমিকরা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তারা টায়ার জ্বালিয়ে সড়কে অবস্থান নেন। খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে এসে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেয়। পরে ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেন শ্রমিকরা।
এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা বলেন, অটোরিকশা ভাঙচুরের প্রতিবাদে শ্রমিকরা অবরোধের চেষ্টা করেছিল। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শ্রমিকরা অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।