পরিশ্রমের মাধ্যমে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছতে হবে – জেলা শিক্ষা অফিসার

8

ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া) ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন কোলাবোরেটিভ কাউন্সিল এর উদ্যোগে নগরীর কাজী জালাল উদ্দিন বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ৩০ জন কিশোরী শিক্ষার্থীদেরকে ২ দিনব্যাপী মাসিক স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। একইসাথে বিদ্যালয় কর্তৃপক্ষকে মাসিক স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা বিষয়ক উপকরণ প্রদান করা হয়েছে।
রবিবার দুপুরে এ উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষার্থীদের বিদ্যালয়ে মাসিক স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনার জন্য বিদ্যালয় কর্তৃক বরাদ্দকৃত একটি শ্রেণী কক্ষ ২টি স্টীল শোকেস, ১টি টেবিল, ৪টি চেয়ার, ফাস্ট এইড বক্স, মগ, বালতি ও স্কুল ইউনিফর্মসহ আরও অনেক স্যানিটারী উপকরণ দিয়ে সজ্জিতকরণ করে আনুষ্ঠানিকভাবে জেলা শিক্ষা অফিসার অনিল কৃষ্ণ মজুমদারের মাধ্যমে উপকরণসহ সজ্জিত শ্রেণী কক্ষটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোর্শেদা রহমান চৌধুরীর নিকট হস্তান্তর করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে অনিল কৃষ্ণ মজুমদার বলেন ২ দিনব্যাপী প্রশিক্ষণ ও উপকরণ প্রাপ্তির মাধ্যমে বিদ্যালয়টি শহরের অনেক বিদ্যালয়ের চাইতে এগিয়ে গেল। অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি পূর্বের চাইতে বৃদ্ধি পাবে এবং তারা পড়ালেখায় এগিয়ে যাবে। তিনি তাদেরকে নৈতিক শিক্ষায় বলীয়ান হয়ে নিজস্ব মেধা ও পরিশ্রমের মাধ্যমে নিজেদের কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছানোর জন্য উৎসাহিত করেন। আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাউন্সিলর শাহনারা বেগম, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য শামীম খান, ও জেলা শিক্ষা অফিস সিলেটের এসিস্ট্যান্ট প্রোগ্রামার তোফায়েল আহমদ চৌধুরী। বিজ্ঞপ্তি