১৫ দিনে শ্রীমঙ্গলে দুই বাসায় চুরি-ডাকাতি, জনমনে আতংক

11

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার শহরতলী এলাকায় ১৫ দিনে দুই বাসায় চুরি-ডাকাতি হয়েছে। এসব ঘটনায় মানুষের মনে আতংক বিরাজ করছে।
১৪ ডিসেম্বর শনিবার রাতে শ্রীমঙ্গল উপজেলার সদর ইউনিয়নের শহতলীর বিরাইমপুর এলাকায় রাত ৮টার দিকে ওই বাসায় চুরি সংঘটিত হয়।
চুরি হওয়া বাড়ির মালিক আবুল বাশার জানান, শনিবার সকাল ১০টার দিকে এক আত্মীয়ের বাসায় বিয়ের দাওয়াতে খাইতে গিয়ে ওইদিন রাত ৮টার দিকে বাসায় ফিরে দেখি বাসার পেছনের গ্রিলের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ৪টি বেড রুমের আলমারি ভেঙে প্রায় ৪ ভরি স্বর্ণ, ২৫/৩০ শাড়ি, ১ টি এলইডি টিভি, ১টি স্যামসাং ল্যাপটপ ১টি ১৩ মেগাপিক্সেল ডিজিটাল ক্যামেরাসহ নগদ ১০ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে। পরে থানা পুলিশকে খবর দিলে খবর পেয়ে এসআই সুমন হাজরা রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন।
শ্রীমঙ্গল থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) সুমন হাজরা বলেন, চুরি উদঘাটন ও চুরির সাথে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।’
এদিকে, গত ১০ ডিসেম্বর মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শ্রীমঙ্গল শহরের কলেজ সড়কে সাবেক কাস্টমস কর্তকর্তা এ জেড এম শহিদ্দুল্লা’র বাসায় ডাকাতি সংঘটিত হয়েছে।
এ জেড এম শহিদ্দুল্লা বলেন, গত মঙ্গলবার দিন দুপুরে মুখোশ পরা চার যুবক অস্ত্রসহ ঘরে ডুকে পরিবারের সদস্যদের মারধর করে স্বর্ণলংকার ও নগদ টাকা নিয়ে যায়। এদের মধ্যে ৩ জন ডাকাত তার স্ত্রী ও মেয়ের গলায় ছুরি ধরে আলমারীর চাবির জন্য মারধর করতে থাকে। অন্যজন পিস্তল হাতে দরজায় দাঁড়িয়ে ছিলো। এ সময় তিনি বাসার বাইরে ছিলেন। খবর পেয়ে জেলা পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেন।
শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক বলেন, ‘চোর-ডাকাত ধরতে গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি আরও বলেন,আমরা উপজেলা বিভিন্ন এলাকায় চুরি-ডাকাতি বন্ধের জন্য সভা সমাবেশ করে যাচ্ছি।’