মৌলভীবাজারে পুলিশের লাঠিচার্জে বিএনপি’র বিক্ষোভ মিছিল পন্ড

12
মৌলভীবাজারে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের হাতাহাতি।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
কারাবন্দী বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মৌলভীবাজারে জেলা বিএনপি’র বিক্ষোভ মিছিল পুলিশী লাঠিচার্জে পন্ড করে দিয়েছে।
বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার জেলা বিএনপি, জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিক দল, ওলামা দল ও অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করতে শহরের শমসেরনগর রোডের বিভিন্ন পয়েন্টে খন্ড খন্ড হয়ে নেতাকর্মীরা জড়ো হলে পুলিশের সাথে বাকবিতন্ডা শুরু হয়।
পরে পুলিশের বাধা পেরিয়ে নেতাকর্মীর মিছিল করতে চাইলে এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় জেলা বিএনপি’র বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুজাহিদ খান, জেলা বিএনপি’র সাহিত্য প্রকাশনা সম্পাদক ইয়াওর আহমেদ, সদর থানা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাফ মিয়াকে পুলিশ আটক করলে বিএনপি’র সিনিয়র নেতারা হস্তক্ষেপ করে ছাড়িয়ে নেন।
বিএনপি’র নেতাকর্মীরা জানান, অন্যান্য দিনের তুলনায় পুলিশ বিক্ষোভ মিছিল ঠেকাতে বেশ তৎপর ছিল। পুলিশের উপস্থিতিও ছিলো বেশী ও মারমুখী।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন, সহ-সভাপতি এম এ মুকিত, সহ-সভাপতি আশিক মোশাররফ, সহ সভাপতি বদরুল আলম, যুগ্ম সম্পাদক মো. হেলু মিয়া, যুগ্ম সম্পাদক ফয়সল আহমেদ, সহ-সম্পাদক শামীম আহমেদ, সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাউর রহমান, সাংগঠনিক সম্পাদক মতিন বক্স, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মজনু, দপ্তর সম্পাদক ফখরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান নিজাম, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বল, সাধারণ সম্পাদক এম এ মোহিত, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি স্বাগত কিশোর দাশ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম মোক্তাদির রাজু, সদর থানা বিএনপি’র যুগ্ম সম্পাদক সৈয়দ ফয়সল আহমদ, পৌর বিএনপির সভাপতি এম এ হক, সাধারণ সম্পাদক মনোয়ার আহমেদ রহমান, জেলা ওলামাদলের সভাপতি মাওলানা আব্দুল হেকিম, সদস্য সচিব মাওলানা কাজী আব্দুর রহিম, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, ছাত্রনেতা মামুন পারভেজ,আবিদুর রহমান, জসিম তালুকদার ও কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক জনি আহমেদ।
জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন বলেন- বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল করার জন্য আমরা সকাল থেকেই নেতাকর্মীরা সবাই জড়ো হয়েছিলাম। কিন্তু পুলিশ এতো মারমুখী ছিলো পুলিশের বাধার মুখে বেধড়ক লাঠিচার্জ করে নেতাকর্মীদের দাঁড়াতেই দেয়নি। এক পর্যায়ে আমাদের নেতাকর্মীদের ওপর পুলিশ আটক করে পরে ছেড়ে দেয়’। ময়ুন বলেন-এভাবে পুলিশ কে ব্যবহার করে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ঠেকানো যাবে না। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীটি এখন জনদাবীতে পরিণত হয়েছে। তাই দেশবাসীর এক দাবী ৭৫ বয়সী গনতন্ত্রের মা সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া যেনো অবিলম্বে মুক্তি পান’।