জামায়াতে ইসলামীর নতুন আমীরের শপথ গ্রহণ

7
বাংলাদেশ জামায়াতে ইসলামীর নবনির্বাচিত আমীর ডা: শফিকুর রহমানকে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্যদের উপস্থিতিতে শপথ বাক্য পাঠ করাচ্ছেন জামায়াতের প্রধান নির্বাচন কমিশনার এটিএম মাসুম।

২০২০-২০২২ কার্যকালের জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামীর নবনির্বাচিত আমীর ডা. শফিকুর রহমান কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্যদের উপস্থিতিতে শপথ নিয়েছেন। তাকে শপথ পাঠ করান জামায়াতে ইসলামীর প্রধান নির্বাচন কমিশনার এটিএম মাসুম। শপথ শেষে দেশবাসী ও সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে তিনি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
তিনি ফাঁসিকাষ্ঠে শাহাদাত এবং কারাগারে মৃত্যুবরণকারী শীর্ষ জামায়াত নেতাদের শাহাদাত কবুলিয়াতের জন্য মহান আল্লাহর নিকট প্রার্থনা করেন।
প্রশাসনের নির্বিচারে বিচার বহির্ভূত হত্যা এবং গুমের কঠোর সমালোচনা করেন ডা. শফিকুর রহমান। জামায়াত, ছাত্রশিবির, ছাত্রীসংস্থাসহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং কারাগার থেকে মুক্তি দেয়ার আহ্বান করেন। অসুস্থ বন্দিদের উপযুক্ত চিকিৎসার জন্যে সরকারের কাছে জোর দাবি জানান।
দেশে গণতান্ত্রিক অধিকার বলে কিছু নেই বলে মন্তব্য করেন ডা. শফিকুর রহমান। তিনি বলেন, বর্তমান সরকার জনগণ কর্তৃক নির্বাচিত সরকার নয়। আওয়ামী লীগ ও প্রশাসন একযোগে মধ্য রাতে ডাকাতি করে জনগণের ভোটাধিকার হরণ করেছে। আইনশৃঙ্খলাসহ দেশের সার্বিক নাজুক পরিস্থিতির জন্য দীর্ঘদিন জনগণের নির্বাচিত সরকার না থাকাকে দায়ী করেছেন আমীরে জামায়াত। বিজ্ঞপ্তি