মৌলভীবাজারে পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান ॥ ৯২ ভাগ বাড়িতে বিদ্যুৎ সরবরাহ করেছে সরকার

28
মৌলভীবাজার পৌরসভার আয়োজনে জ্যৈষ্ঠ নাগরিকদের জন্য নির্মিত ‘প্রবীণাঙ্গন’ উদ্বোধনী অনুষ্ঠানে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে অনেক কিছু হচ্ছে। সরকারের ১১ বছরে দেশের সকল জায়গায় উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারের আমলে দেশের মানুষের গড় আয়ু বেড়ে ৭৩ বছরে দাঁড়িয়েছে। মৌলভীবাজার পৌরসভার আয়োজনে জ্যৈষ্ঠ নাগরিকদের জন্য নির্মিত ‘প্রবীণাঙ্গন’ উদ্বোধনী অনুষ্ঠানে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ৯২ ভাগ বাড়িতে বিদ্যুৎ সরবরাহ করেছে সরকার। কিন্তু এই পরিবর্তন একটি রাজনৈতিক দল স্বীকার করছে না। এই পরিবর্তন তাদের চোখে পড়ে না। আরেকটি রাজনৈতিক দল দেশে জঙ্গিদের কায়দায় তাদের কার্যক্রম পরিচালনা করছে। তারা দেশে জঙ্গিবাদ বিস্তার করছে।
আমরা কর্ণফুলির নিচে টার্নেল বানাচ্ছি। নদীর উপর পদ্মাসেতু বানাচ্ছি। আমরা আকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট পাঠিয়েছি। রুপপুরে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র বানাচ্ছি। আমরা সকল জেলাগুলোকে চার লেনের মধ্যে নিয়ে আসব। সকল রেলেকে ডাবল লাইনের মধ্যে নিয়ে আসব।
শনিবার বিকেলে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে ‘প্রবীণাঙ্গন’ অনুষ্ঠানে মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার সদর আসনের সাংসদ নেছার আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান।
মন্ত্রী আরও বলেন, এখানকার (প্রবীণাঙ্গন) যে সুবিধা অনেকটা ভালো উদ্যোগ। শহরের বেরী লেইককে রাজধানীর হাতিরজিলের আদলে করার জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে একটি আবেদন জমা দেওয়ার জন্য তিনি নির্দেশ দেন। মেডিকেল কলেজ দাবির বিষয়ে মন্ত্রী বলেন, সরকারের কাছে বিষয়টি তুলে ধরার চেষ্টা করবো।’
উদ্বোধনের পর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রবীণাঙ্গন ঘুরে দেখেন। এসময় তিনি প্রবীনদের জন্য নির্মিত বেঞ্চে বসেন এবং পরে তিনি দুইটি গাছ লাগান। এরপর মন্ত্রী লাইব্রেরী, মহিলাদের বসার কক্ষ, অত্যাধুনিক বাথরুমসহ সবকিছু দেখে পৌর মেয়রের ভূয়সী প্রশংসা করেন।
এর আগে মন্ত্রী মৌলভীবাজার সরকারি কলেজে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও গুজব বিরোধী সমাবেশে উপস্থিত ছিলেন।