খাদিমপাড়ায় আবাসিক সড়কে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইন, সংস্কার দাবি এলাকাবাসীর

4

সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের একটি আবাসিক এলাকার সড়কে ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইন ঝুলছে। বাঁশ ও কাঠ দিয়ে লাইনের খুঁটিগুলো টিকিয়ে রাখা হয়েছে। যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা। এ অবস্থায় ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ লাইন সংস্কারের বিদ্যুৎ বিভাগের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।
ইউনিয়নের বহর পশ্চিম আবাসিক এলাকার ১ নম্বর রোডের বাসিন্দা নজরুল ইসলাম চিশতি গত ২৭ নভেম্বর এলাকাবাসীর পক্ষে স্থানীয় বাসিন্দা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবি) প্রধান প্রকৌশলী বরাবরে লাইন সংস্কারের আবেদন করেন। এর আগে তিনি ১২ নভেম্বর বিক্রয় ও বিতরণ বিভাগ-৫ এর নির্বাহী প্রকৌশলী বরাবরে আবেদন করেন। কিন্তু কোনো কাজ হচ্ছে না।
আবেদনে নজরুল উল্লেখ করেন, পশ্চিম বহর আলবারাকা ১ নম্বর রোডে ৯টি খুঁটির মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। এসব খুঁটির বিদ্যুৎ লাইন খোলা অবস্থায় ঝুলে আছে। ধীরে ধীরে তার ঝুলে হাতের নাগালে আসছে। এমনকি খুঁটিগুলো বাশ, কাট ও রশি দিয়ে আটকিয়ে রাখা হয়েছে। ঝুঁকিপূর্ণ লাইন এলাকায় একটি মসজিদ ও মাদ্রাসা রয়েছে। লাইনটি রাস্তা দিয়ে চলাচলকারী শিক্ষার্থীসহ সকলের জন্য বিপদজনক।
দা নজরুল ইসলাম চিশতি জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বার বিষয়টি অবগত আছেন। তারাও অনুরোধ করেছেন লাইনটি ঠিক করার জন্য। তিনি জানান, রাস্তা দিয়ে প্রতিদিন হাজারখানেক লোক যাতায়াত করেন। দীর্ঘদিন ধরে লাইন সংস্কারের দাবি জানিয়ে আসলেও কোনো উদ্যোগ নেওয়া হয়নি। বিজ্ঞপ্তি