আয়কর দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

5
আয়কর দিবস উপলক্ষে সিলেটে র‌্যালীর একাংশ।

আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালী করেছে কর অঞ্চল সিলেট। শনিবার (৩০ নভেম্বর) সকালে নগরের চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারে বেলুন উড়িয়ে র‌্যালীর উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিকুর রহমান পিএএ। র‌্যালীটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হাউজিং এস্টেট কর অঞ্চল সিলেট কার্যালয়ে গিয়ে সমবেত হয়।
র‌্যালী পরবর্তী অনুষ্ঠানে সকলের প্রতি কৃতজ্ঞ জানিয়ে বক্তব্য রাখেন সিলেটের কর কমিশনার রনজীত কুমার সাহা এবং কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার গোলাম মো. মুনির।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার মো. আবু সাইদ সুহেল, যুগ্ম কর কমিশনার পঙ্কজ লাল সরকার উপ কর কমিশনার (সদও দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ, উপ কর কমিশনার সা-আদ উল্লাহ ও আবু সাঈদ, দীর্ঘ মেয়াদি করদাতা আফতাব চৌধুরী, আয়কর আইনজীবী সমিতির সভাপতি আবুল ফজলসহ আয়কর বিভাগের কর্মকর্তা-কর্মচারিরা।
২০১৯-২০ অর্থ বছরে ৯৬৪ কোটি টাকা কর আদায় ও ৪০ হাজার নতুন করদাতা সৃষ্টির লক্ষ্যমাত্রা নিয়ে পথচলা সিলেট কর অঞ্চলের। এরই মধ্যে নভেম্বর পর্যন্ত ১৯০ কোটি কর আদায় হয়েছে। নতুন করদাতা করা হয়েছে ২২ হাজার। এরআগে ১৪ থেকে ২০ নভেম্বর সিলেটে সপ্তাহব্যাপী মেলা থেকেই ৪৫ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার ৪২ টাকা আদায় হয়েছে। মেলা থেকে নতুন করদাতা হয়েছেন ৯১১ জন। বিজ্ঞপ্তি