কমলগঞ্জে নারী চা শ্রমিক ধর্ষণের শিকার, ধর্ষক গ্রেফতার

7

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
চা বাগান থেকে সাপ্তাহিক রেশন নিয়ে ঘরে ফেরার পথে গত ২১ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় ধর্ষণের শিকার হন মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর ইউনয়িনের মদনমোহনপুর চা বাগানের ৩০ বছর বয়সী এক খ্রিস্টান নারী চা শ্রমিক। একই এলাকার শুক্কু গোমেজ (৩৫) নামে এক ব্যক্তি নারী শ্রমিককে নিয়ে ১০ নম্বর প্লান্টেশন এলাকারচা বাগানের নির্জন স্থানে ধর্ষণ করে ফেলে রাখে। এ ঘটনার ৬ দিন পর গত বুধবার (২৭ নভেম্বর) রাতে কমলগঞ্জ থানায় ধর্ষিতার ভাশুর মিলন গোমেজ একটি মামলা করলে পুলিশ ধর্ষক শুক্কু গোমেজকে গ্রেফতার করে।
স্থানীয় সূত্রে জানা যায়, শুক্কু গোমেজ নিয়মিত এ নারী চা শ্রমিককে উত্যক্ত করত। সে তাকে নানাভাবে কু-প্রস্তাব দিত। বৃহস্পতিবার নারী শ্রমিককে ধর্ষণ করে শুক্কু গোমেজ পালিয়ে যায়। পরে ধর্ষিতা নিজে বাড়ি ফিরে তার শশুরবাড়ির লোকজনকে ঘটনাটি জানালে এলাকাবাসী চা বাগান পঞ্চায়েত ও বাগান ব্যবস্থাপককে অবহিত করেন। রাতেই বিষয়টি থানা কর্তৃপক্ষকে মৌখিকভাবে অবহিত করে নির্যাতিতাকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে ধর্ষিতার মেডিক্যাল চেকআপের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। নির্যাতিতা এখনও মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
গত ২৭ নভেম্বর বুধবার রাতে ধর্ষিতার ভাশুর মিলন গোমেজ ধর্ষণ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলা করলে পুলিশ মদমোহনপুর চা বাগানে তার বাড়ি থেকে থেকে ধর্ষক শুক্কু গোমেজকে গ্রেফতার করে।
কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্ষককে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ধর্ষককে মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়।