মৎস্যজীবী লীগের সভাপতি সাইফুর, সম্পাদক আজগর

9

কাজিরবাজার ডেস্ক :
আওয়ামী মৎস্যজীবী লীগের সম্মেলনে সাইফুর রহমান সভাপতি এবং শেখ আজগর লস্কর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানের পর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনেই কাউন্সিল অধিবেশন বসে। সেখানে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
নতুন কমিটিতে কার্যকরী সভাপতি হয়েছেন সাইদুল আলম মানিক। সহসভাপতি হয়েছেন আবুল বাশার, আব্দুল গফুর, মোহাম্মদ আলম, বাবুল মিয়া, মীর আসাদুজ্জামান, শাহে আলম মিয়া, নাসরিন সুলতানা। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন ইঞ্জিনিয়ার আবদুল আলিম, টিপু সুলতান, রফিকুল ইসলাম রফিক।
২০০৪ সালের ২২ মে মৎস্যজীবী লীগ প্রতিষ্ঠিত হয়। আওয়ামী লীগের অনেক সমমনা সংগঠনের মতোই এটা পরিচালিত হলেও মূল দলের সঙ্গে প্রত্যক্ষ সংশ্লিষ্টতা ছিল না। যে কারণে চারটি সম্মেলন হলেও তা বলতে গেলে আলোচনাতে ছিল না। এবারই বড় আকারে সম্মেলন করে সংগঠনটি। এই সম্মেলনের মধ্য দিয়ে এটি আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠনের মর্যাদা পেল।
মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আপনাদের সম্মেলন সোহরাওয়ার্দী উদ্যানে করার মতোই। সারাদেশ থেকে প্রতিনিধিরা এসেছেন এবং বিপুল উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। এটা আমি আমাদের নেত্রী আমাদের সবার অভিভাবক দেশরতœ শেখ হাসিনাকে জানিয়েছি। আপনাদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি মৎস্যজীবী লীগকে আগামী দিনে আরো শক্তিশালী করবে, আরো গতিশীল করবে, আরো প্রাণবন্ত করবে।
মৎস্যজীবী লীগের নেতৃত্ব প্রকৃত মৎস্যজীবীদের হাতে থাকার উপর জোর দিয়ে তিনি বলেন, কোনো চাঁদাবাজের দোকান আমরা চাই না। মৎস্যজীবীদের সাথে সম্পর্ক নেই, ঢাকায় বসে বসে একটা কার্ড বানিয়ে জায়গায় জায়গায় দিয়ে চাঁদাবাজি করবে, এমন নেতা আমাদের দরকার নেই। দেখলাম যে, মৎস্য উৎপাদনে আমরা তৃতীয় স্থানে। কাজেই এখানে একটা সুন্দর ভালো ক্লিন ইমেজের নেতৃত্ব দরকার।