শিক্ষার্থীদের সামাজিক নেতৃত্বের যোগ্যতা অর্জন করতে হবে ———– মাওলানা মঞ্জুরে মাওলা

7

সমাজ ক্রমেই অন্ধকারের দিকে এগিয়ে যাচ্ছে। জ্ঞান-বিজ্ঞানের চরম উৎকর্ষতার পরও দিনে দিনে দেশ ও সমাজ পচনশীলতার কবলে আক্রান্ত হয়ে আজ বিপর্যয়ের মুখোমুখি। চরিত্রহীনত ও মিথ্যার কালো মেঘে মানবিক সৌন্দর্য ও শান্তির সূর্য ঢাকা পড়েছে। তাই নৈতিক মূল্যবোধ ও চারিত্রিক সৌন্দর্যের সুষমামন্ডিত একটি সুন্দর সমাজ গঠনের জন্য মাদরাসা ছাত্র এগিয়ে আসতে হবে। দক্ষতা অর্জন ও মেধার বিকাশের মাধ্যমে তাদেরকে আগামীর সমাজে নেতৃত্ব দেয়ার যোগ্যতা অর্জন করতে হবে।
গত ২৮ নভেম্বর বৃহস্পতিবার নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর মাদরাসা বিভাগের উদ্যোগে মাদরাসা ছাত্র সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মঞ্জুরে মাওলা উপরোক্ত কথাগুলো বলেন।
মহানগরীর মাদরাসা কার্যক্রম বিষয়ক সম্পাদক মোস্তফা আহমদ সোহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মিলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক কে.এম আবদুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আফজাল হোসাইন কামিল, পরিষদ সদস্য ও পূর্ব সাংগঠনিক জেলা সভাপতি মুহাম্মদ জারির হোসাইন, চট্টগ্রাম মহানগরীর সাবেক সভাপতি মাওলানা মুখলিছুর রহমান, শাবিপ্রবি সভাপতি জাকারিয়া হোসাইন জাকির, সিলেট পশ্চিম জেলার সাবেক সভাপতি প্রিন্সিপাল আহমদ মাহফুজ আদনান।
মাদরাসা বিভাগ সভাপতি সাজিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সম্মিলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরীর প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রব, প্রচার ও পাঠাগার সম্পাদক ফখরুল ইসলাম চৌধুরী, আব্দুল আলী, মোশাররফ আবেদীন, আনিসুল ইসলাম, মুহিবুর রহমান রায়হান, আহমদ সালমান প্রমুখ। বিজ্ঞপ্তি