সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভা ॥ সিলেটের বিভিন্ন সমস্যা জরুরী ভিত্তিতে সমাধানের দাবী

11

সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির এক আলোচনা সভা বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর সুরমা ম্যানশনস্থ সিলেট বিভাগ গণদাবী ফোরামের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সিলেট মেরিন একাডেমীর অসমাপ্ত কাজ সম্পন্ন করে চলতি শিক্ষাবর্ষ থেকে একাডেমিক ও প্রাতিষ্ঠানিক কাজ শুরু করার দাবী জানানো হয়। শুষ্ক মৌসুম শুরুর পূর্বেই সিলেট বিভাগে ছোট-বড় অধিকাংশ নদী-খাল থেকে অপরিকল্পিত ও অনুমোদন ছাড়াই মাটি উত্তোলনের যে প্রতিযোগিতা শুরু হয়েছে অনতিবিলম্বে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করলে একদিকে যেমন পরিবেশ বিপর্যয় ঘটবে অন্যদিকে নদীর ভাঙ্গন বৃদ্ধি পেয়ে জানমালের আরো ক্ষতি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা দেখা দিবে। পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি ক্রমাগতহারে জনদুর্ভোগ বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে এ ব্যাপারে বাজার নিয়ন্ত্রণ ও মনিটরিংয়ের যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়।
সভায় বলা হয়, সিলেটে হাইকোর্টের একটি পূর্ণাঙ্গ বেঞ্চ স্থাপন সিলেটবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী। এ ব্যাপারে সিলেট বিভাগের সকল মন্ত্রী, সংসদ সদস্যসহ সকল জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করা হয়।
সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা শাখার সভাপতি দেওয়ান মসুদ রাজা চৌধুরী, সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার উদ্দিন বোরহানাবাদী, ইরশাদ আলী, আবেদ আক্তার চৌধুরী, শিক্ষক আব্দুল মালিক, কয়েছ আহমদ সাগর, এম এ জলিল, আমীন তাহমিদ, এম.এ পাশা, শরিফুল হুদা চৌধুরী এডভোকেট, ওয়াহিদুর রহমান এডভোকেট, মলয় চক্রবর্তী এডভোকেট প্রমুখ। বিজ্ঞপ্তি