বিজ্ঞান ও প্রযুক্তি আছে বলেই নতুন নতুন জিনিস আবিষ্কার হচ্ছে ——- মাহমুদ উস-সামাদ এম.পি

7
৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।

সিলেট-৩ আসনের এম.পি ধর্ম ও বাণিজ্য মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বলেছেন- বিজ্ঞান ও প্রযুক্তি আছে বলেই নতুন নতুন জিনিস আবিষ্কার করা সম্ভব হচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে গুরুত্ব দিয়ে যাচ্ছেন। ফলে দেশ বিজ্ঞান ও প্রযুক্তিতে বিশ্বের সাথে তাল মিলিয়ে দিন দিন এগিয়ে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তিতে গুরুত্ব দেওয়া হচ্ছে। বর্তমান যুগে টিকে থাকতে হলে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে জ্ঞাত অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
এম.পি মাহমুদ উস-সামাদ চৌধুরী গত ২৬ নভেম্বর সকালে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন আয়োজিত তিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
দক্ষিণ সুরমা উপজেলার নৈখাইস্থ হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয় আয়োজিত সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্য ব্রত রায়। হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রান্টু রঞ্জন রায়ের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- একাডেমীক সুপার ভাইজার রিমা রানী দাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তপন কান্তি ঘোষ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ইশফাক উদ্দিন চৌধুরী, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ইফতেখার চৌধুরী, সহকারী শিক্ষা কর্মকর্তা লুৎফুর রহমান, হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সানাওর আলী, রেবতী রমন সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুক্তিসেন সামন্ত, প্রগতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তুষ কুমার দাস, বৈরাগী বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার দাস, মোহাম্মদ হাজী মোহাম্মদ রাজা ট্রাস্টের মুতাওয়াল্লী জুলহু মিয়া, সেলিম আহমদ মেম্বার, আব্দুল মতিন, হিরা মেম্বার প্রমুখ। বিজ্ঞপ্তি