আত্মকর্মসংস্থানের লক্ষ্যে আনসার- ভিডিপি সদস্যদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে ——— রেঞ্জ পরিচালক রফিকুল ইসলাম

28

সিলেট বিভাগীয় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রেঞ্জ পরিচালক মোঃ রফিকুল ইসলাম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, আত্ম কর্মসংস্থানের লক্ষ্যে প্রযুক্তি নির্ভর কারিগরি প্রশিক্ষণ দিচ্ছে আনসার-ভিডিপি বাহিনী। তৃণমূল পর্যায়ে জনগোষ্ঠিকে আত্ম কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে তোলাই এ প্রশিক্ষণের উদ্দেশ্য। ভিডিপি সদস্যদের বিভিন্ন কারিগরি প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনগোষ্ঠিতে রূপান্তর করে যাচ্ছে। চাকুরী পেতে ব্যর্থ হলে এর জন্য চাকুরীর পিছনে ছুটাছুটি না করে এক একজন প্রশিক্ষণার্থীকে উদ্যোক্ত হওয়ার পরামর্শ দেন। নতুন কর্মস্থানের সৃষ্টি করে চাকুরী, ব্যবসা-বাণিজ্য এবং শিক্ষাক্ষেত্রে কর্মসংস্থানের মাধ্যমে নিজেকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধির দিকে ধাপে ধাপে এগিয়ে নেওয়ার আহবান জানান।
তিনি গত ২৭ নভেম্বর বুধবার হবিগঞ্জ জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে ৩০ জন ভিডিপি মহিলা সদস্যাদের ৭০ দিন মেয়াদী বেসিক কম্পিউটার প্রশিক্ষণ ও ৬০ জন ভিডিপি সদস্যদের ২১ দিন মেয়াদী জেলা ভিত্তিক অস্ত্র সহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্স পরিদর্শন কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
পরিদর্শন কালে হবিগঞ্জ জেলা আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট ও প্রশিক্ষণ কোর্স অধিনায়ক তানজিনা বিনতে এরশাদ স্বাগত বক্তব্য রাখেন। এ সময় সংক্ষিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি