দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন – কমরেড বজলুর রশীদ ফিরোজ

11
বাসদের প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট জেলা শাখার উদ্যোগে লাল পতাকা মিছিল।

বাসদ-এর ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রুশ বিপ্লবের ১০২তম বার্ষিকী উপলক্ষে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বুধবার (২৭ নভেম্বর) বিকাল ৪টায় লাল পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে কোর্ট পয়েন্ট গিয়ে সমাবেশে মিলিত হয়।
বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ।
সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জুবায়ের আহমদ চৌধুরী সুমন,শাহজান আহমদ, পাপ্পু চন্দ, সেন্টু, মামুন বেপারী, সনজয় শর্মা প্রমুখ।
সমাবেশে কমেরড বজলুর রশীদ ফিরোজ বলেন, ১৯৭১সালে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার ঘোষণা দিয়ে দেশ স্বাধীন হয়েছিল। কিন্তু স্বাধীনতার ৪৮বছরে পুঁজিবাদী শোষণে সাম্যের বদলে পাহাড়সম বৈষম্য, মানবিক মর্যাদার জায়গায় মর্যাদাহীনতা ও সামাজিক ন্যায় বিচারের পরিবর্তে বিচারহীনতা চূড়ান্ত রুপ লাভ করেছে। দেশে এখন চলছে কর্তৃত্ববাদী -ফ্যাসিবাদী শাসন। দুর্নীতি-লুটপাট-সন্ত্রাসের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। তিনি এসব দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি