শ্রীমঙ্গলে অবৈধ দখলে থাকা রেলের ভূমি উদ্ধারে অভিযান

8

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রেলওয়ের জমি দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু করেছে রেলওয়ে ভূসম্পত্তি বিভাগ।
বুধবার (২৭ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় সম্পত্তি কর্মকর্তা, মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে শহরের ভানুগাছ সড়ক এলাকায় উচ্ছেদ অভিযান শুরু হয়।
উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন, থানা পুলিশ, রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
রেলওয়ে সূত্রে জানা যায়, বাংলাদেশ রেলওয়ের মালিকানাধীন শ্রীমঙ্গল স্টেশন এলাকার ভানুগাছ রোডের পূর্বপাশ সংলগ্ন ৭ একর ভূমি রয়েছে। তা দখলে নিয়ে গড়ে তোলা হয়েছে বাণিজ্যিক প্রতিষ্ঠান। সেখান থেকে কয়েকশ দোকান ঘর ভাড়া দিয়ে কয়েক বছর ধরে আর্থিক সুবিধা নিয়ে আসছিলো অবৈধ দখলদাররা। অভিযানে তিনশতাধিক ব্যবসা প্রতিষ্ঠানসহ পাকা ও টিনের তৈরি স্থাপনা ভেঙে ফেলা হয়। উদ্ধার করা হয় ৫ একর ভূমি।
উচ্ছেদ অভিযানের সময় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমুদুর রহমান মামুন উপস্থিত ছিলেন।
রেলওয়ে সূত্র জানায়, উচ্ছেদ অভিযানের আগে লিখিত নোটিশ দেওয়া হয়েছে। আগের দিন মঙ্গলবার মাইকিং করা হয়েছে। তারপরও দখলদাররা সরে যায়নি।
বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, রেলের সম্পত্তির দখল নিতে এ অভিযান পরিচালনা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। পর্যায়ক্রমে অন্যান্য স্থানেও এই অভিযান শুরু করা হবে।