স্ত্রীর জানাযা হওয়ার আগেই সাবেক এমপি গুলজার চৌধুরীর ইন্তেকাল

38

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
দিরাই উপজেলার হাতিয়া গ্রামের বিশিষ্ট রাজনীতিবিদ জননেতা গুলজার আহমদ চৌধুরী ইন্তোল করেছেন। গুলজার আহমদের সহ ধর্মিনী সৈয়দা জেবুন্নেছা খাতুন গত রবিবার সকাল ১০টায় ঢাকাতে একটি হাসপাতালে ইন্তেকাল করেন। বাদ মাগরিব সিলেটে হযরত শাহজালাল (রহ.) দরগাগে তাঁর নামাজে জানাযা অনুষ্ঠিত হওয়ার কথা স্ত্রীর জানাযার আগেই গতকাল ১১ টা ৫০ মিনিটে ঢাকাতে নিজ বাসায় ইন্তেকাল করেছেন গুলজার চৌধুরী।
গুলজার আহমদ চৌধুরীর ২ মেয়ে একজন ডাক্তার এবং আমেরিকাতে স্থায়ী ভাবে বসবাস করছেন। ছোট মেয়ে ঢাকার একটি ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতা করেন। এক ছেলে পেশায় ইঞ্জিনিয়ার তিনিও লন্ডরে স্থায়ী নিবাস করেছেন।
জানা যায়, জননেতা গুলজার চৌধুরী ৬০- এর দশকের তুখোড় ছাত্রনেতা ছিলেন। তিনিমুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রবীণ রাজনীতিবিদ, সাবেক সাংসদ সদস্য। গুলজার আহমদ চৌধুরী গণতন্ত্রী পার্টির সাথে জড়িত ছিলেন দীর্ঘ দিন। এরপর তিনি বেগম খালেদা জিয়ার হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে যোগদান করেন। ১৯৯৬ সালে জাতীয় সংষদ নির্বাচনে তিনি বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে সুনামগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। জীবনের শেষ বেলায় এসে তিনি রাজনীতির মাঠ থেকে সড়ে যান।
গুলজার আহমদের প্রথম জানাযা বুধবার সিলেট শহরের চৌকিদেখী জামে মসজিদে এবং শেষ জানাযা বাদ মাগরিব হযরত শাহজালাল (রহ.) দরগায় অনুষ্ঠিত হবে, জানাযা শেষে দরগাহ তাঁকে দাফন করা হবে। মরহুমের ভাতিজা শামীম সকলকে জানাযায় অংশ গ্রহণের অনুরোধ জানিয়েছে।