মাকুন্দা নদীতে ব্রীজ নির্মাণ ও খনন কাজ বন্ধের দাবিতে ১০ গ্রামবাসীর মানববন্ধন

14
মাকুন্দা নদীতে ব্রীজ নির্মাণ ও খনন কাজ বন্ধের দাবিতে সদর ও বিশ্বনাথ উপজেলার ১০ গ্রামবাসীর মানববন্ধন।

‘ব্রীজ নির্মাণ চাই-খনন কাজ বন্ধ চাই’ এই শ্লোগানে সিলেটের সদর উপজেলার ৭ নং মোগলগাঁও ইউনিয়নের আউসা শেখেরগাঁও রাস্তা হতে বিশ্বনাথ উপজেলার তিলকপুর-হাজারীগাঁও মাকুন্দা নদীর উপর ব্রীজ নির্মাণের দাবী ও নদীর খনন কাজ বন্ধের দাবিতে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় সদর উপজেলার আউসা শেখেরগাঁওয়ের পশ্চিমে নদীর পাড়ে সদর ও বিশ্বনাথ উপজেলার ১০টি গ্রামের সাধারণ জনগন এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।
সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার নদী বাঁচাতে, কৃষক বাঁচাতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। মাকুন্দা নদীর ওপর দুই উপজেলার মানুষের নদী পারাপারের জন্য একটি ব্রীজ দীর্ঘদিন ধরে দাবি করে আসছে এলাকাবাসী। কিন্তু ব্রীজ নির্মাণ না করে অপরিকল্পিতভাবে নদী খননের কাজ চলছে। তারা খননের আগে ব্রীজ নির্মাণ চান। ব্রীজ নির্মাণের আগে খনন কাজ বন্ধ রাখার দাবী জানান। না হলে আগামীতে কঠোর কর্মসূচীর ঘোষণা কার হবে বলেও হুঁশিয়ারি দেন তারা। বক্তারা আরও বলেন, সদর উপজেলার আউসা, শেখেরগাঁও, বাকলিয়া, মিরপুর, গবিন্দপুর, ধনপুর, বিশ্বনাথ উপজেলার তিলকপুর, হাজারীগাঁও, রসুলপুর, আকিলপুর এই ১০ গ্রামবাসী ও স্কুল, কলেজ, মাদ্রাসা ছাত্রছাত্রীদের জন্য একটি ব্রীজ জরুরী। একটি ব্রীজ দ্রুত নির্মাণের জন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানান।
সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ জামাল নুরুল হুদার সভাপতিত্বে ও সংগঠক মোস্তাক আহমদ এবং চুনু মিয়ার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, আউসা আলিম মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব মুফতি আজিজ আহমদ, এলাকার বিশিষ্ট মুরব্বী সিরাজুল ইসলাম সুরুজ, মাওলানা তৈয়বুর রহমান, লোকমান হুসাইন মাজীদ, আজমান আলী, রাজা মিয়া, মেম্বার তাজিজুল ইসলাম জয়নাল, সাবেক মেম্বার জমসেদ আলী, সাবেক মেম্বার খালেদ আহমদ, মুরব্বী রহমত আলী, মনাই মিয়া, আব্দুল হাকিম, মো. রুফ মিয়া, আব্দুল আজিজ, জবান আলী, আলতাব হোসেন, হুশিয়ার আলী, আসরাফ হোনে, আব্দুল মানিক, নুরুল ইসলাম প্রমূখ। এসময় মানববন্ধন কর্মসূচিতে দুই উপজেলার ১০টি গ্রামের স্থানীয় লোকজন, সুধিজন, শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় কয়েক সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি