পিছিয়ে পড়েও সুয়ারেজ- ভিদালের গোলে বার্সার জয়

12

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
বার্সেলোনা লা লিগার চলতি মৌসুমে যে তিনটি ম্যাচ হেরেছে তার প্রত্যেকটি অ্যাওয়ে ম্যাচে। লেগানেসের মাঠে যাওয়ার আগে তাই ভয়টা আগে থেকে চোখ রাঙাচ্ছিল কাতালানদের। রেফারির প্রথম বাঁশি বাজার ক্ষানিক পর সেই ভয়টা আরও জোরে ঝেঁকে বসে লিওনেল মেসি-লুইস সুয়ারাজদের মনে। কারণ শুরুতেই পিছিয়ে পড়ে বার্সা। তবে শেষ পযর্ন্ত স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে আরনেস্তো ভালভার্দের শিষ্যরা। পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানের জয় পেয়েছে কাতালানরা।
আন্তর্জাতিক বিরতি শেষে শনিবার (২৩ নভেম্বর) লেগানেসের মুখোমুখি হয় বার্সেলোনা। শুরু থেকে বল পায়ে এগিয়ে থাকলেও ম্যাচের ১২ মিনিটে গোল হজম করে বসে গত আসরের চ্যাম্পিয়নরা। রোকু মেসার ফ্লিক থেকে বল পেয়ে বার্সার জালে বল জড়িয়ে দেন ইউসুফ এন-নাসিরি।
পিছিয়ে পড়ে আক্রমণের ধার বাড়ায় বার্সেলোনা। কিন্তু কোনোভাবেই স্বাগতিকদের রক্ষণদেয়াল ভাঙতে পারছিল না তারা। ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যেতে হয় বার্সাকে।
দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে ভালভার্দের দল। অবশেষে ৫৩ মিনিটে লেগানেসের জাল খুঁজে পায় বার্সা। প্রতিপক্ষে গোলপোস্টের মুখে সুয়ারেজকে উদ্দেশ্য করে বাতাসে বল ভাসিয়ে দেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের ক্রস থেকে হেডে দলকে সমতায় ফেরান উরুগুইয়ান তারকা।
এর ৪ মিনিট পর আঁতোয়া গ্রিজম্যানের পরিবর্তে আর্তুরো ভিদালকে মাঠে নামান ভালভার্দে। দলের দুঃসময়ে কোচের আস্থার প্রতিদান দিয়েছেন চিলিয়ান মিডফিল্ডার। ৭৯ মিনিটে বার্সার ব্যবধানটা ২-১ করেন ভিদাল। অবশ্য গোলটিতে অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে গোলের নির্দেশ দেন রেফারি।
ম্যাচের বাকি সময় ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট আদায় করে নেয় বার্সেলোনা। এই জয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষস্থানটা ধরে রেখেছে তারা। ১৩ ম্যাচে ৯ জয়, ৩ পরাজয় ও ১ ড্রয়ে তাদের পয়েন্ট ২৮।