ব্রিসবেনে ধুঁকছে পাকিস্তান

11

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্টে ব্রিসবেনে ধুঁকছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে সফরকারীরা তুলেছে ৬৪ রান। তৃতীয় দিন শেষে ২৭৬ রানে পিছিয়ে আজহার আলির দলটি।
প্রথম ইনিংসে ২৪০ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ডেভিড ওয়ার্নার আর মার্নাস লাবুসাঙ্গের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে অজিরা। নিজেদের প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে স্বাগতিকরা করে ৫৮০ রান। জবাবে, দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা পাকিস্তান ৬৪ রান তুলতেই ৩ উইকেট হারায়।
প্রথম ইনিংসে সর্বোচ্চ ৭৬ রান করেন পাকিস্তানের আসাদ শফিক। ওপেনার শান মাসুদ ২৭, দলপতি আজহার আলি ৩৯, হারিস সোহেল ১, বাবর আজম ১, ইফতিখার আহমেদ ৭ রান করেন। এছাড়া, মোহাম্মদ রিজওয়ান ৩৭, ইয়াসির শাহ ২৬, শাহিন শাহ আফ্রিদি ০, অভিষিক্ত নাসিম শাহ ৭ আর ইমরান খান ৫ রান করেন।
অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক চারটি, জস হ্যাজেলউড দুটি, প্যাট কামিন্স তিনটি আর নাথান লায়ন একটি করে উইকেট পান।
ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ১৫৪ রান। তার ২৯৬ বলে সাজানো ইনিংসে ছিল দশটি বাউন্ডারির মার। আরেক ওপেনার জো বার্নস করেন ৯৭ রান। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ২২২ রান।
তিন নম্বরে নামা লাবুসাঙ্গে ২৭৯ বলে ২০টি চারের সাহায্যে করেন ১৮৫ রান। এছাড়া, স্টিভ স্মিথ ৪, ম্যাথু ওয়েড ৬০, ট্রেভিস হেড ২৪, দলপতি টিম পেইন ১৩, কামিন্স ৭, স্টার্ক ৫, হ্যাজেলউড ৫ আর লায়ন ১৩ রান করেন।
পাকিস্তানের স্পিনার ইয়াসির শাহ চারটি উইকেট পেলেও রান দিয়েছেন ২০০’র উপরে। শাহিন শাহ দুটি, ইমরান খান একটি, নাসিম শাহ একটি আর হারিস সোহেল দুটি করে উইকেট পান।
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে টপঅর্ডারের তিন উইকেট হারায় পাকিস্তান। ওপেনার আজহার আলি ৫, হারিস সোহেল ৮ আর আসাদ শফিক ০ রানে বিদায় নেন। আরেক ওপেনার শান মাসুদ ২৭ রানে আর বাবর আজম ২০ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবেন।
অস্ট্রেলিয়ার পেসার স্টার্ক দুটি আর কামিন্স একটি করে উইকেট তুলে নিয়েছেন।