ভারতীয় ২৭৯টি এন্ড্রোয়েড মোবাইলসেটসহ আটককৃত ৪ জনকে কারাগারে প্রেরণ

10

স্টাফ রিপোর্টার :
নগরীর বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে ভারত থেকে চোরাই পথে আনা ২৭৯টি এন্ড্রোয়েড মোবাইলফোনসেটসহ আটককৃত ৪ জনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল বুধবার তাদেরকে সিলেটের সংশ্লিষ্ট মহানগর আদালতে হাজির করা হলে আদালত তাদেরকে কারাগারে প্রেরণে নির্দেশ দেন। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা বিষয়টি নিশ্চিত করেছেন।
আটককৃতরা হচ্ছে, নগরীর পশ্চিম শাহী ঈদগাহ এলাকার মোশারফ হোসেন খান (৩৮), নগরীর দক্ষিণ সুরমার কায়স্তরাইল এলাকার জাহাঙ্গীর হোসেন (৩৪), নগরীর কাজীটুলার মক্তবগলি এলাকার ফারুক মিয়া (৩৬) ও জহিরুল ইসলাম সোহাগ (৩৯)।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা জানান, গতকাল বুধবার আটককৃতদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে আদালতে ৫দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।
উল্লেখ, গত শনিবার থেকে গত মঙ্গলবার পর্যন্ত নগরী ও শহরতলী থেকে ভারত থেকে চোরাই পথে আনা ২৭৯টি এন্ড্রোয়েড মোবাইলফোনসেটসহ ৪ জনকে আটক করে এসএমপি পুলিশ। মোবাইলগুলোর বর্তমান বাজার মূল্য আনুমানিক ৪১ লাখ ৮৫ হাজার টাকা এবং জব্দকৃত ২টি প্রাইভেট কার ও ১টি মোটরসাইকেলের যার আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা উদ্ধার পূর্বক জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইন ২৫-বি এবং দ্রুত বিচার আইনে পৃথক ২টি নিয়মিত মামলা রুজু করা হয়েছে এবং পলাতকদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানায় এসএমপি।